১৫ আগস্টের দোসরদের পরবর্তী প্রজন্ম‌ই,২১ আগস্টের হামলাকারী: মোহাম্মদ আলী

দাউদকান্দি উপজেলা মেঘনা

 

১৫ আগস্টে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গকে হত্যাকারীদের পরবর্তী প্রজন্মরাই ,২১ আগস্টে গ্রেনেড হামলা করে জাতির পিতার কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল।
বুধবার (২৬ আগস্ট,২০২০) কুমিল্লার মেঘনা উপজেলা ছাত্রলীগ কর্তৃক আয়োজিত, একুশে আগস্টের গ্রেনেড হামলাকারীদের সবোর্চ্চ শাস্তির দাবিতে প্রতিবাদ ও আলোচনা সভায় দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী এ কথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী বলেন, ৭৫ এর ১৫ আগস্টের হামলাকারী ও ২০০৪ সালের ২১ আগস্টের বোমা হামলাকারীরা একই সূত্রে গাঁথা।৭৫ এর হামলাকারীদের পরবর্তী প্রজন্মের এই নৃশংস হামলা চালিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে মারতে চেয়েছিল। এরপূর্বে বহুবার হামলা চালিয়ে বঙ্গকন্যাকে পাকিস্তানের উত্তরসূরিরা ব্যর্থ হয়ে, ২১ আগস্টে নৃশংস হামলা চালায়।
সেদিনের হামলার কথা স্মরণ করে মেজর (অব.) মোহাম্মদ আলী বলেন, বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার ডাকে সেদিন সারা বাংলাদেশের আওয়ামী লীগের নির্যাতিত নেতাকর্মীরা গুলিস্তানের পার্টি অফিসের সামনে একত্রিত হয়েছিল। বিএনপি-জামায়াতের সন্ত্রাসী ও বঙ্গবন্ধুর খুনি জিয়ার পুত্র তারেক জিয়ার নির্দেশে, দেশরত্ন শেখ হাসিনাকে চিরতরে শেষ করে দেওয়ার জন্য হামলা করেছিল। মহান আল্লাহ তাআলার রহমত ও বাংলাদেশের মানুষের দোয়ায় সেদিন বেশি জননেত্রী শেখ হাসিনা প্রাণে রক্ষা পেয়েছিল। আমরা অনতিবিলম্বে বিদেশ থেকে ২১ আগস্টের মাষ্টারমাইন্ড তারেক জিয়াকে ধরে এনে সর্বোচ্চ শাস্তির দাবি করছি। ১৫ আগস্ট এর অন্যতম মাস্টারমাইন্ড খুনি মুশতাকের এর সকল সম্পত্তি বাজেয়াপ্তের জন্য দাউদকান্দি উপজেলার সর্বস্তরের জনগণ ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলবে।

এসময় বক্তব্য রাখেন মেঘনা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুস সালাম, সাবেক ভাইস চেয়ারম্যান তাজুল ইসলাম তাজ, দাউদকান্দি উপজেলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. আহসান হাবীব চৌধুরী, সাধারণ সম্পাদক মোঃ আঃ সালাম, মেঘনা থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল মজিদ, কুমিল্লা (উ:) জেলা আওয়ামী লীগের নেতা বাসু দেব ঘোষ, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি মো.আবু কাউসার অনিক, সাধারণ সম্পাদক ও তিতাস উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. ফরহাদ ফকির। মেঘনা উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ আল আমিন এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন মেঘনা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ মহসীন সোহাগ, দাউদকান্দি উপজেলা ছাত্রলীগের সভাপতি তারিকুল ইসলাম নয়ন, সাধারণ সম্পাদক মোঃ নাসিরসহ কুমিল্লা (উ:) জেলা ছাত্রলীগের সকল শাখা ইউনিটের নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *