১’শ ৩৮ ইন্টারভিউয়েও চাকরি হয়নি ‘কুফা মতিনে’র!

বিনোদন

কিছু মানুষ আছে যারা চাইলেও নিজের দুর্ভাগ্যকে এড়িয়ে চলতে পারে না। আবার মাঝে মধ্যে এমনও ঘটে যে, তাদের দেখলে অনেকেরই যাত্রা অশুভ হয়! এমনই একজন মানুষ মতিন রহমান। কুফা মতিন হিসেবে তার ব্যাপক পরিচিতি। ১৩৮টি ইন্টারভিউ দিয়েও চাকরি না পাওয়ায় তার নামের সঙ্গে কুফা যুক্ত হয়ে গিয়েছে। শত চেষ্টা করেও মতিন তার কুফা উপাধি মুছতে পারে না।

প্রতিদিনই কারো না কারো জন্য অশুভ হয়ে দাঁড়ায় সে। মতিনকে দেখলে যেমন অনেকের দিন খারাপ যায় তেমনি নদীকে দেখলে মতিনের দিন ভালো যায়। মতিন নদীকে খুব ভালোবাসে, কিন্তু মুখ ফুটে বলতে পারে না। কারণ তারই কারণে দুর্ঘটনার শিকার হয়েছিল নদীর বড় ভাই। মতিন কি পারবে ‘কুফা’ শব্দটি তার নাম থেকে বাদ দিতে?

সে প্রশ্নের উত্তর পাওয়া যাবে ‘কুফা মতিন’ নাটকে। ঈদুল আজহায় একটি বেসরকারি টেলিভিশনে প্রচারের জন্য নির্মিত হয়েছে নাটকটি। নাটকটির রচনা ও পরিচালনা করেছেন আরিফুর রহমান নিয়াজ। এ নাটকে নাম ভূমিকায় অভিনয় করেছেন সিদ্দিকুর রহমান। তার বিপরীতে নদী চরিত্রে দেখা যাবে অ্যানি খানকে। এছাড়া আরও অভিনয় করেছেন কাজী রাজু, আফরিন, রূপক, সোহেল, সায়মুম ইমতিয়াজ, হুমায়ুন কাবেরি প্রমুখ।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে সিদ্দিক বলেন, ‘মজার একটি নাটক এটি। নাটকে মতিন সবসময় কোনো না কোনো কুফার মধ্যে থাকে। নাটকের পরিচালক নিয়াজ আমার খুব কাছে ছোট ভাই। আমরা সবাই মিলে খুব সুন্দর ভাবে কাজটি শেষ করেছি। দর্শক নাটকটি দেখে অবশ্যই আনন্দ পাবেন।’

‘কুফা মতিন’ নাটকটি প্রসঙ্গে নির্মাতা নিয়াজ জানান, সমাজের প্রচলিত কিছু ভ্রান্ত ধারনা থেকেই নাটকের গল্পটি তৈরি করা হয়েছে। শেষে দর্শকের জন্য একটি বার্তা দেয়ার চেষ্টা করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *