ড়িগ্রামে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবের তীব্র প্রতিবাদ

বাংলাদেশ

এহসান প্লুটো,ফুলবাড়ী(দিনাজপুর) প্রতিনিধিঃ সম্প্রতি কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভীন কর্তৃক বাংলা ট্রিবিউন অনলাইন পোর্টালের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলামকে গভীর রাতে বাসা থেকে ধরে নিয়ে মিথ্যা মামলায় ফাঁসানোর প্রতিবাদে ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে গত ১৫ই মার্চ বিকেল ৩টায় এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

প্রতিবাদ সভায় ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবের সভাপতি প্রভাষক আবু শহীদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান উজ্জল সঞ্চালনায় বক্তব্য রাখেন,দৈনিক করতোয়া ও নয়াদিগন্ত প্রত্রিকার ফুলবাড়ী উপজেলা প্রতিনিধি সহকারী অধ্যাপক শেখ সাবীর আলী,কার্যকরী সদস্য যায়যায়দিন প্রতিনিধি রজব আলী,সহ-সভাপতি দৈনিক দেশের পত্র প্রতিনিধি মোঃ জাহাঙ্গীর আলম,যুগ্ন সম্পাদক দৈনিক উত্তরবঙ্গ প্রতিনিধি মোঃ মিজানুর রহমান,সাংগঠনিক সম্পাদক চ্যানেল এস প্রতিনিধি নাজমুল হাসান রতন,সহ-সাংগঠনিক সম্পাদক সার্চ নিউজ প্রতিনিধি সৈয়দ হাসান মেহেদী রুবেল,কোষাধ্যক্ষ দৈনিক গণমুক্তি প্রতিনিধি শিক্ষক মাহাবুর রহমান প্রমূখ। এসময় উপস্থিত ছিলেন, ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক দৈনিক চাঁদনী বাজার প্রতিনিধি প্রভাষক শহিদুল ইসলাম, প্রেসক্লাবের সদস্য দৈনিক এশিয়া বানী ও পৃথিবী প্রতিদিন প্রতিনিধি সাংবাদিক এহসান প্লুটো প্রমূখ।

বক্তারা বলেন প্রশাসনের এই ঘৃণিত কর্মকান্ডের ফলে বর্তমান সরকারের অবাধ তথ্য প্রবাহ নীতিমালা বিঘিœত হচ্ছে এবং কার্যত এই ঘটনার মাধ্যমে সাংবাদিকদের ভয়-ভীতি দেখিয়ে সংবাদপত্রের কণ্ঠরোধ করার অপচেষ্টা করা হচ্ছে। ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবের নেতারা বলেন “বর্তমান সরকারের ভালো কর্মকান্ড যেমন ভাবে সংবাদপত্রে উঠে আসছে,তেমনি প্রশাসনের কিছু কিছু কর্মকর্তার হঠকারী কার্যক্রমের মাধ্যমে সরকারের দূর্নাম হচ্ছে,এগুলো বন্ধ না করলে শেখ হাসিনার অর্জন ব্যর্থ হবে”। এই প্রতিবাদ সভায় সকলেই অবিলম্বে সাংবাদিকদের উপর জুলুম-নির্যাতন ও গুম খুন এর বিচার নিশ্চিত করার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *