হোমনায় সিএনজি লাইনম্যানদের চাঁদাবাজি অতিষ্ঠ যাত্রী, নিরব প্রশাসন।

বাংলাদেশ
মো. বিল্লাল মোল্লা তিতাস প্রতিনিধি    
কুমিল্লার হোমনায় সিএনজি লাইনম্যানদের চাঁদাবাজির খপ্পরে সাংবাদিক জহিরুল ইসলাম পাশা। এই বিষয়ে হোমনা থানায় পাশা বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগটি (১৯ মার্চ) বৃহস্পতিবার বিকাল ৩টায় হোমনা থানায় হাজির হয়ে হোমনা সিএনজি লাইনম্যান গিয়াস উদ্দিন (৫০), পিতা: অজ্ঞাত সাং হোমনার বিরুদ্ধে করেছেন। অভিযোগ সুত্রে জানা যায় সাংবাদিক পাশা পরিবার নিয়ে তিতাস থেকে একটি সিএনজি নিয়ে বাঞ্চারামপুর যাচ্ছিলেন কিন্তু হোমনা ব্রিজের উপর আসার পর লাইনম্যান গিয়াস উদ্দিনসহ আরও ১০-১২ জন সিএনজিটির গতি রোধ করে এবং হোমনার সিএনজি ছাড়া অন্য কোন সিএনজি ঐপথে চলবে না বলে জানিয়ে দেয় । যদি যেতে হয় তাহলে তাদেরকে চাঁদা দিয়ে যেতে হবে। সাংবাদিক পরিচয় দেওয়ার পরও অকথ্য ভাষায় গালাগালি করে এবং সিএনজি থেকে টেনে হিচড়ে নামিয়ে দেয়।
এ বিষয়ে স্থানীয়ভাবে মিমাংসা করার চেষ্টা করা হলেও ব্যর্থ হয়ে পাশা থানায় অভিযোগ করতে বাধ্য হয়েছেন বলে জানান। সাধারণ জনগণকে জিম্মি করে প্রতিদিন এইসব চাঁদাবাজরা হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা।
এখন প্রশ্ন হলো এই সকল চাঁদাবাজদের সেল্টারদাতা করা ? কি তাদের ক্ষমতার উৎস? কেন তারা এত বেপোরোয়া?
তিতাস-হোমনার সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরীর প্রতি সাধারণ মানুষের অনুরোধ অচিরেই এইসব পরিবহন চাঁদাবাজদের বিষয়ে কঠোর অবস্থান গ্রহণ করে জনগণের মাঝে স্বস্তি ফিরিয়ে আনা। সাধারণ মানুষ মনে করে একমাত্র সেলিমা আহমাদ মেরীই পারে এইসব চাঁদাবাজদের রুখতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *