হোমনায় পুলিশ প্রশাসন ও পূজা পরিষদের দুর্গাপূজা উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত।

কুমিল্লা বাংলাদেশ হোমনা

দৈনিক আজকের মেঘনা ডট কম , স্টাফ রিপোর্টার সৈয়দ আনোয়ার, হোমনা, কুমিল্লা।
কুমিল্লার হোমনা উপজেলায় হিন্দু ধর্মাবলম্বিদের শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ রক্ষার্থে। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে অাজ বুধবার দুপুরে থানা কম্পাউন্ডে মোট ৪৭টি পুজামন্ডপের উপজেলা পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভা ২০১৯ অনুষ্ঠিত হয়।

হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মো. ফজলে রাব্বীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিনি: সহকারী পুলিশ সুপার (হোমনা সার্কেল)মো.ফজলুল করিম।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি লায়ন শ্রী চন্দন লাল রায়, আরো উপস্থিত ছিলেন হোমনা উপজেলার বিভিন্ন ইউনিয়ন,পৌর এলাকা সহ মোট ৪৭টি পূজা মন্ডপের সভাপতি,সাধারণ সম্পাদক সহ সাংবাদিক বৃন্দ।

উক্ত সভায় বক্তব্য রাখেন, হোমনা উত্তর পাড়া পূজা কমিটির সভাপতি যোগল কিশোর ভৌমিক, রামকৃষ্ণপুর পূজা কমিটির সভাপতি বরুণ চন্দ্র রায়, ঘাঘুটিয়া ইউনিয়ন ফতের কান্দি গ্রামের কানু সাহা, অঞ্জন পোদ্দার, আসাদপুর ইউনিয়ন ঘনিয়ারচর গ্রামের সুভাস চন্দ্র সূত্র ধর, হোমনা উপজেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মো.মোরর্শেদুল ইসলাম শাজু, হোমনা প্রেসক্লাবের সভাপতি মো.আব্দুল হক সরকার, দৈনিক মানব জমিনের প্রতিনিধি সৈয়দ আনোয়ার,দৈনিক আমার বার্তা প্রতিনিধি মো. মোরশিদ আলম, প্রমূখ।

সভায় বক্তারা বলেন, আমরা পূজার শুরু থেকে বছরে পর বছর এখন পর্যন্ত ধর্মবর্ণ নির্বিশেষে সহবস্থান থেকে ধর্ম যার যার উৎসব সবার শ্লোগানের মধ্য দিয়ে, শান্তিপূর্ণ ভাবে পুজা সহ ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠান পালন করে আসছি। এসময় বক্তারা শারদীয় দুর্গোৎসবে শান্তি শৃঙ্খলা বজায় কল্পে-মণ্ডপ দর্শনার্থিদের নিরাপত্তা,প্রতিমা নির্মাণস্থলে অতিঃ নিরাপত্তা সহ মাদকমুক্ত রাখতে পুলিশের সহযোগিতা কামনা করে বিভিন্ন পূজা কমিটির নেতৃবৃন্দ সহ সাংবাদিকরা গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। এসময় পূজা উদযাপন কমিটির সভাপতি পুজায় ডিজে সাউন্ড সিস্টেম সহ উচ্চস্বরের গান না বাজানোর আহব্বান জানালে তা সর্বসম্মতিক্রমে গৃহিত হয়।

ওই সময় সিনিঃ সহকারী পুলিশ সুপার (সার্কেল হোমনা) মো.ফজলুল করিম ও থানাভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মো.ফজলে রাব্বী গুরুত্বসহকারে সবার বক্তব্য শোনেন। এবং উত্তাপিত সমস্যাসহ অত্র উপজেলার নাগরিকদের যে কোন সমস্যা সমাধানে
দ্রুত ব্যবস্থা নেয়ার কথা জানিয়ে আরও বলেন-যে কোন অন্যায়,বিশৃঙ্খলার বিরুদ্ধে আপনারা আইনশৃঙ্খলা বাহিনীকে সার্বিক সহযোগিতা করবেন বলে আমি বিস্বাস করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *