হোমনায় আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষে নিহত-১ আহত-৬।

চট্টগ্রাম বিভাগ কুমিল্লা
কুমিল্লার হোমনায় ক্ষমতাসীন আ’লীগের দলীয় দুই গ্রুপে গ্রাম্য আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে  মো.নুর নবী (২৮) নামে এক নিহত হয়েছে। সে মিঠাইভাঙ্গা আড়ালিয়াকান্দি গ্রামের জীবন মিয়ার ছেলে।
এ ঘটনায় উভয় গ্রুপের অন্তত ৬জন টেটাবিদ্ধ হয়ে আহত হয়েছে।
ঘটনাটি ঘটে উপজেলার দুলালপুর ইউনিয়নের মিঠাইভাঙ্গা-দৌলতপুর গ্রামে মঙ্গলবার দিবাগত ভোর ৪টার দিকে।
হোমনা থানা পুলিশ খবর পেয়ে সকাল ৮টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কুমিল্লা মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়।
তবে হত্যাকান্ডটি ভিন্নখাতে প্রবাহিত করতে একটি মহল পায়তারা চালাচ্ছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেন। তারা জানায়, এরপূর্বেও নাসির নামে একজন কাঠুরেকে এভাবেই রাতের আঁধারে হত্যা করে লাশ ফেলে রাখে। যে মামলায় সামাদ মেম্বার গ্রুপের অন্যতম সহযোগী জুনাব আলী সরকার বাদী হয়ে সন্দেহভাজন হিসেবে আসামী করা হয় অপর গ্রুপের প্রধান জুনা আলীসহ ২৭জনকে। অভিযোগ থাকে নিহত নাসিরের বাবা-মা জীবিত থাকা অবস্থায় রহস্যজনক এ বাদী হওয়াকে নিয়েও বেশ সমালোচনা চলে আসছে দীর্ঘদিন যাবৎ।
উপজেলার একাধিক বিজ্ঞ মহলের দাবি নাসির হত্যা মামলা ও নুরন নবী হত্যা মামলা দুটি পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই) অথবা গোয়েন্দা সংস্থা ডিটেকটিভ ব্রাঞ্জ (ডিবি) মামলা দুটি আমলে নিয়ে তদন্ত করলেই সত্যতা বেড়িয়ে আসবে।
সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি সার্কেল হোমনা) মো. ফজলুল করিম জানান, দৌলতপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’গ্রুপে সংঘর্ষ হয়। এতে নুরন্নবী নামে এক যুবক নিহত হয়। আমরা লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য প্রেরণ করেছি। এখনো কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *