হাটহাজারী থেকে ভুয়া কাজী গ্রেফতার

বাংলাদেশ

হাটহাজারী থেকে ভুয়া কাজী মো.হাসান ওরফে তপন কান্তি নাথসহ তার এক সহযোগীকে (৪২)আটক করা হয়েছে।  রোববার রাত সাড়ে ১০টায় হাটহাজারী পৌরসভার মেডিকেল গেইটস্থ ইদ্রিস ভবনে নকল বইয়ে বিয়ে নিবন্ধন করার সময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল তাকে আটক করেন। এসময় তাদের কাছ থেকে জব্দ করা হয় বিবাহ নিবন্ধনের একটি বইও।

জানা গেছে, মো. হাসান কাজী নন অথচ তিনি কাজীর পরিচয়ে দুই শতাধিক বিয়ে পড়িয়ে রেজিস্ট্রিও করিয়েছেন। দিয়েছেন ভুয়া কাবিননামাও। তার মাধ্যমে অনেক বাল্য বিয়ে, ভুয়া বিয়ে, কন্টাক্ট বিয়ে হয়েছে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি। আরো তদন্ত করে আটকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

স্থানীয়রা জানান, ১৯৯৬ সালে তপন কান্তি নাথ ধর্মান্তরিত হয়ে মো. হাসান নামে ইসলাম ধর্ম গ্রহণ করেন। পরে সদর কাজী অফিসে ২০০৪ সাল পর্যন্ত কাজীর সহকারি হিসেবে তিনি কাজ করেন। প্রতারণা করার কারণে তাকে সেখান বের করে দেওয়া হয়। এরপর থেকে তিনি হাটহাজারীতে নকল বিবাহ নিবন্ধন বইয়ে বিয়ে নিবন্ধন করে আসছিলেন। ২০১৫ সালের শেষের দিকে মনছুর নামক তার এক সহকারিকে প্রশাসন হাতেনাতে নকল বিবাহ নিবন্ধন বইসহ আটক করলেও তিনি অধরা থেকে যান। সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *