স্কুল ম্যানেজিং কমিটির পুণঃনির্বাচন ও প্রধান শিক্ষকের অপসারণ দাবীতে মানববন্ধন 

বাংলাদেশ

স্কুল ম্যানেজিং কমিটির পুণঃনির্বাচন ও প্রধান শিক্ষকের অপসারণ দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

কুমিল্লার দাউদকান্দির গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ের কথিত ম্যানেজিং কমিটির নির্বাচন বাতিল ও পুণঃনির্বাচন এবং প্রধান শিক্ষককে অপসারণের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে অভিভাবক ও এলাকাবাসী।

শনিবার সকাল সাড়ে ১০টায় অভিভাবকদের আয়োজনে ওই বিদ্যালয়ের সামনে মানববন্ধন এবং গৌরীপুর বাজারে বিক্ষোভ মিছিল করে । পরে এক প্রতিবাদ সভায় উপস্থিত অভিভাবকরা বলেন, প্রধান শিক্ষক সেলিম যোগদানের পর বিদ্যালয়টিতে বিভিন্ন অনিয়ম শুরু হয়। এর মধ্যে এসএসসি ও জেএসসি পরীক্ষার অতিরিক্ত ফি, বিনা রশিদে শিক্ষার্থীদের কাছ থেকে রেজিষ্ট্রেশন ফি আদায়, ছাত্রাবাস না থাকা সত্বেও অজ্ঞাত কারনে বিদ্যালয়ের আর্থিক ক্ষতি করে একজন শিক্ষককে হোস্টেল সুপারের সম্মানী প্রদান এবং বিনা ভাড়ায় বাসা বরাদ্দ, সরকারী বিধিবহির্ভূত অতিরিক্ত ২টি মিড টার্ম পরীক্ষার নামে বিনা রশিদে ফি গ্রহণ

আর এসব দূর্নীতি চাপা রাখতে এবং অর্থ লুটপাটের উদ্দেশ্যে আপন ভাগিনাকে করনিক পদে নিয়োগ করেন এবং মুল ক্যাশিয়ারের দায়িত্ব দেন। আমরা অচিরেই এসব অভিযোগের উচ্চ পর্যায়ের তদন্তপূর্বক ব্যাবস্থা গ্রহন করে প্রধান শিক্ষকের অপসারণ এবং স্থগিতকৃত তফছিল বাতিল করে পুনরায় নির্বাচনের জন্য উর্ধ্বতন কতৃপক্ষের নিকট দাবী জানাচ্ছি।

উল্লেখ্য যে, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের তফছিল গত ৩১ মার্চ ঘোষণা করা হলে কয়েকজন অভিভাবক মনোনয়ন কিনতে না পেরে জেলা প্রশাসক, কুমিল্লা শিক্ষা বোর্ডসহ বিভিন্ন দপ্তরে একাধিক অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার ১৮ এপ্রিল নির্বাচন স্থগিত করলেও দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার বেগডেটে(পিছনের তারিখে) বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চুড়ান্ত ফলাফল ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *