সিদ্ধিরগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ধাওয়া-পাল্টা ধাওয়া : থানায় অভিযোগ।

ঢাকা বিভাগ নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে সাইনবোর্ড এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন মিতালী মার্কেটের কর্তৃত্ব দখলে নিতে দু পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

সোমবার ৮ সেপ্টেম্বর সকালে পূর্বে মার্কেটটির কমিটিতে থাকা মোঃ জয়নাল আবেদীন ফারুক, মোঃ জামান মিয়া এবং নাজিম উদ্দিন নাজু সমর্থকরা মার্কেটের অফিসের তালা ভেঙে নগদ অর্থ ও প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে গেছে বলে অভিযোগ দায়িত্বে থাকা বর্তমান কমিটির। এ ঘটনায় উল্লেখিত তিনজন সহ অজ্ঞাত ৪০/৫০ জনের নামে থানায় লিখিত অভিযোগ করেছে সদ্য মেয়াদ শেষ হওয়া কমিটির সহ দপ্তর সম্পাদক মোঃ খোকন আহমেদ।
জানা যায়, পুলিশের উপস্থিতিতেই সকাল ৯টায় লাঠি-সোঠা এবং পাইপ হাতে মার্কেটে হামলা করা হয়। এর আগে মার্কেট কমিটির তালাবদ্ধ অফিস ভাঙচুর করে প্রায় ১ লক্ষ ৬০ হাজার নগদ টাকা হামলাকারীরা নিয়ে যায় বলে অভিযোগে উল্লেখ করা হয়।
এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, পুলিশের সামনেই হামলাকারীরা হাতে লাঠি-সোঠা নিয়ে মহড়া দিচ্ছে। পরে হামলাকারীরা মার্কেটের ভেতরে বন্ধ থাকা দোকান-পাটের সাটার পেটাতে থাকে। এসময় পুলিশের ধাওয়ায় হামলাকারীরা সরে যায়। পরিস্থিতি স্বাভাবিক রাখতে দুপুরে মার্কেটে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।
এ বিষয়ে জানতে চাইলে মার্কেটের দোকানদার সমিতির সাধারণ সম্পাদক মোঃ ফেরদৌস আহমেদ বলেন, সদ্য আমাদের কমিটির মেয়াদ শেষ হয়েছে। কমিটির দায়িত্ব দখলে নিতেই মার্কেটে হঠাৎ আক্রমণ করা হয়েছে। খবর পেয়ে আমরা পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছি। তবে নতুন কমিটি নির্বাচনের আগ পর্যন্ত বাংলাদেশ শ্রম বিধিমালা অনুযায়ী সদ্য মেয়াদ শেষ হওয়া কমিটির দায়িত্ব বহাল থাকবে বলে জানান তিনি।
অপরদিকে অভিযোগ অস্বীকার করে মোঃ জয়নাল আবেদীন ফারুক জানান, আমি মার্কেটে হামলা করার জন্য কাউকে পাঠাইনি এবং সেখানে আমার কোন লোকও যায়নি। উল্টো ইয়াছিন মিয়ার লোকজন আমার ভাগিনা এবং আব্দুল কালাম আজাদ নামে একজনকে আমার বাসার সামনে এসে কুপিয়ে গুরুতর জখম করেছে। আমার ভাগিনা বর্তমানে ঢাকা মেডিকেলে ভর্তি আছে।
এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুল ফারুক জানান, মার্কেটটির কমিটি নিয়ে দুই পক্ষের মধ্যে দ্বন্দ রয়েছে। একপক্ষ অভিযোগ দিয়েছে। অপরপক্ষ অভিযোগ দিলে তাদেরও অভিযোগ নেওয়া হবে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *