সকলের ভালোবাসার মরহুম আব্দুল খালেক সরকার সাহেব

তিতাস উপজেলা

কুমিল্লা জেলার বৃহত্তর দাউদকান্দির প্রতিষ্ঠাতা প্রথম উপজেলা চেয়ারম্যান। আজকের তরুণ সমাজ কি জানে কে সেই আবদুল খালেক সরকার? চলুন জেনে নেই কে এই ভদ্রলোক, বৃহত্তর দাউদকান্দি উপজেলার বর্তমান তিতাস উপজেলার সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

ঐতিহ্যবাহী জিয়ারকান্দি গ্রামের সরকারবাড়িতে জন্মগ্রহণ করেন, তিনি ছিলেন সদা হাস্যজ্জল একজন অতি সাধারন মানুষ, তার রাজনীতির পথচলা বৃহত্তর নারান্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে এলাকায় আলোচিত ব্যক্তি হিসেবে পরিচিতি লাভ করেন।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থাকাকালীন সর্বজনীন প্রশংসায় পঞ্চমুখ ছিলেন আব্দুল খালেক সরকার।তার চেয়ারম্যান কালীন সময়ে উন্নয়নের ছোঁয়ায় ভরপুর ছিল বর্তমান জিয়ারকান্দি ইউনিয়ন,ও বৃহত্তর নারান্দিয়া ইউনিয়নের প্রতিটি গ্রাম।

সেই থেকে পথ চলা এক সময় সাবেক রাষ্ট্রপতি মরহুম হুসেইন মুহম্মদ এরশাদের ৬৪ জেলার ভাগ করে ৫০০শতের উপরে উপজেলা করেন। সেই উপজেলা চেয়ারম্যান পরিষদের প্রথম নির্বাচনে প্রতিষ্ঠা বৃহত্তর দাউদকান্দি থেকে আল্লাহর অশেষ মেহেরবানীতে তিনি জনগণের ভালোবাসা এবং দোয়ায় বিপুল ভোটের মাধ্যমে দাউদকান্দি উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হন।

তিনি বৃহত্তর দাউদকান্দির উপজেলার প্রথম প্রতিষ্টাতা নির্বাচিত চেয়ারম্যান হওয়ার পর থেকে বিভিন্ন বাজারের রাস্তাঘাটের চেহারা বদলে যেতে থাকে, বিশেষ করে দাউদকান্দি বাজার, গৌড়িপুর বাজার, ইলিয়টগঞ্জ বাজার, বাতাকান্দি বাজার, বৃহত্তর দাউদকান্দি উপজেলার বড় বড় বাজার গুলো রাস্তাঘাট আরসিসি ঢালাই এর মাধ্যমে পাকা করে দিয়েছিলেন।

এবং অসংখ্য হসপিটাল নির্মাণ করেছিলেন বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন গ্রামে।আজকে মরহুম আব্দুল খালেক সরকার সাহেব নাই কিন্তু রয়ে গেছে তার কর্মের কাজগুলো, স্বর্ণ অক্ষরে লেখা থাকবে তাহার নামটি বিশেষ করে গৌরীপুর বাজার ব্যবসায়ীদের মুখে। মানুষ আজ শ্রদ্ধার সাথে স্মরণ করে এই মহান ব্যক্তি কে তার কোন টাকা-পয়সা বাড়ি-গাড়ির লোভ ছিলোনা। তার একটাই চাওয়া ছিল কি করে তাহার এলাকার উন্নয়নের কাজগুলো করবে।

ভালোবাসার প্রিয় ব্যক্তি আপনি আপনার কর্মের মাঝে জীবিত আছেন অসংখ্য ভক্ত শুভাকাঙ্ক্ষীর হৃদয়ের মনি কোঠায়।গৌরীপুর বাজারের ব্যবসায়ীদের সাথে আলাপ করে জানা যায়, তারা শ্রদ্ধার সাথে আপনাকে স্মরণ করছেন এবং আল্লাহ পাকের নিকট দোয়া করছেন আরেকটি খালেক সরকারের জন্ম যেন হয় বৃহত্তর দাউদকান্দি মাটিতে।

আপনাকে নিয়ে লিখে শেষ করতে পারবো না, যেখানেই থাকুন ভালো থাকুন পরপারে ভালো থাকেন এই দোয়াই করি।
এই অধম আবার যদি কখনো সময় প্রায়ই তার পরে আবার লিখতে বসব, যদি আল্লাহ বাঁচিয়ে রাখেন। বিধাতার নিকট প্রার্থনা করি তিনি যেন আপনাকে স্বর্গবাসী করেন, জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করেন আমিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *