রুপকথার একজন যাদুকরের গল্প।

বাংলাদেশ

জিল্লুর রহমান : তিনি প্রায়ই বলেন, আমি একজন মেজিশিয়ান। হুম, সত্যিই তাই।তিনি এলেন জয় করলেন, এবং উড়ালেন মানবিক রাজনীতির পতাকা। বলছিলাম, কুয়েত প্রবাসী ব্যবসায়ী লক্ষ্মীপুর জেলার, রায়পুরের কৃতি সন্তান জনাব শহিদ ইসলাম পাপুলের কথা।

প্রায় ২৪ হাজার শ্রমিকের অভিভাবক, মারাফি কুয়েতিয়া গ্রুপের এম ডি ও সি ই ও, বাংলাদেশ জাতীয় সংসদের সম্মানিত সদস্য জনাব শহিদ পাপুল ইতোমধ্যেই স্বীকৃতি পেয়েছেন মানবিক রাজনীতির স্বপ্ন দ্রষ্টা হিসেবে।

২০১৬ সালে রায়পুরে একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে
তিনি মানুষের সেবায় আত্মনিয়োগ করার ঘোষনা দেন, এবং কাজটি শুরু করেন তাঁর প্রিয় জন্ম স্থান রায়পুর থেকে।

এর আগে তিনি ও তার মেয়ে বিশ্বব্যাপী বিভিন্ন সামাজিক কর্মসূচিতে সক্রিয়ভাবে অংশ নিয়েছেন, যা এখনো অব্যাহত রয়েছে।

কেন তিনি রুপকথার যাদুকর?

মারাফি কুয়েতিয়া কোম্পানিতে একজন চাকুরিজীবী হিসেবে তিনি যোগ দেন, কোম্পানিটি তখন খুব ছোট পরিসরে কাজ করতো, কিন্তু পরবর্তীতে সেই কোম্পানির এম ডি এবং সি ই ও হিসেবে তিনি দায়িত্ব পান।
তাঁর মেধা, কর্মদক্ষতা ও নিরলস পরিশ্রমের সুবাদে কুয়েতের অন্যতম ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পায় মারাফি কুয়েতিয়া গ্রুপ, এখন সেই কোম্পানিতে কাজ করছেন প্রায় ২৪০০০ শ্রমিক, যাদের অধিকাশই বাংলাদেশী।
কুয়েত সরকারের কাছে এখন তিনি অঘোসিত প্রিন্স।

এরপর নাড়ির টানে তিনি এলেন আপন জন্মভুমিতে, এখানকার মানুষের প্রতি তাঁর মমত্ববোধের কারনে তিনি সিদ্ধান্ত নিলেন জীবনের বাঁকি সময় এই মানুষগুলোর সেবা করেই কাটিয়ে দিবেন।
তাঁর জন্মভুমির মানুষও তাকে পেয়ে যেন জীবনের স্পন্দন খুঁজে পেলো, তাঁকে ঘিরেই স্বপ্ন দেখতে থাকে প্রান্তিক মানুষগুলো।

মানুষের সেবার জন্যে একটি বড় প্ল্যাটফর্ম খুঁজতে থাকেন তিনি, পেয়েও যান একটি রাজনৈতিক প্ল্যাটফর্ম, এরপর আর তিনি থেমে থাকেননি, এবার শুধুই মানুষের দোরগোড়ায় ছুটে
চলা, মানুষও তাঁকে নির্বাচিত করলেন তাঁদের জনপ্রতিনিধি হিসেবে।

তিনি মানুষের এই ঋন শোধ করার প্রানান্ত চেষ্টা চালিয়ে যাচ্ছেন, ইতোমধ্যেই ঘোষনা দিয়েছেন, আগামী ৫ বছর মানুষের খাদেম হয়ে কাজ করতে করবেন তিনি।

মানুষের প্রতি ভালোবাসায় এমন ভাবে ফুটিয়ে তুলেন যেন কখনো বন্ধুবৎসল, কখনো অভিভাবক, কখনো শিশুদের খেলার সঙ্গী, কখনো এতিম শিশুর পিতা, কখনো অসহায়ের আশ্রয়স্থল।

আবার ন্যায় প্রতিষ্ঠায় কখনো কঠোর, লৌহমানব,
কোমল ও কঠোরতার এই অপুর্ব মিশেলের মানুষটিই আমাদের রুপকথার যাদুকর কাজী শহিদ ইসলাম
পাপুল। তথ্য অল টাইম নিউজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *