মেঘনা সাব-রেজিস্ট্রি অফিস অনিয়ম আর জালিয়াতির আখড়ায় পরিণত হয়েছে ।

কুমিল্লা জাতীয় মেঘনা

মোঃ  আলাউদ্দিন:মেঘনায় জাল দলিলে প্রতি বছর শত কোটি টাকার জমি হাতিয়ে নিচ্ছে একটি জালিয়াতি চক্র। প্রকৃত জমির মালিক জানে না তার জমি বিক্রি হয়ে গেছে। গত (২৮ জানুয়ারি) এমনি এক ঘটনা ঘটে মেঘনা সাব-রেজিস্ট্রি অফিসে চরপাথালিয়া মৌজার রামনগর ছয়ানীর সোহেল মিয়ার ৪৯ শতক জমি বিক্রি করে দেন লুটেরচর ইউনিয়নের জসিম মিয়ার কাছে যাহার দলিল নং  ৫৩২৮।

এ চক্রের দৌরত্ব রেকর্ডীয় সাধারণ জমির মালিকরা চরম আতঙ্কে দিন কাটাচ্ছেন। ভুক্তভোগীরা বলছেন দীর্ঘদিন ধরে পরিকল্পিতভাবে আইনের ফাঁকফোকরে ভূমি অফিস ও সাব-রেজিস্ট্রি অফিসের যোগসাজশে নিজেরাই দাতা গ্রহীতা সেজে একের পর এক জাল দলিল করছে। অনুসন্ধানে জানা যায় এসব জমির মূল্য কয়েক কোটি টাকা। এসব অপকর্মের সিংহভাগের সঙ্গেই মেঘনা সাব-রেজিস্টার ও দলিল লিখক জড়িত বলে দাবি করেন ক্ষতিগ্রস্তরা।
দলের লিখক আল-আমিন যাহার সনদ নং-২৪ ঘটনা সত্যতা স্বীকার করে বলেন একটি দালাল চক্র এ ধরনের কাজটি করেছে কাগজপত্র  সঠিক দিয়েছে কিš দাতা ভুয়া ছিল। পরে যখন জানতে পারি তখন দলিল বাতিল করা হয়েছে।
মেঘনা সাব-রেজিস্টার  মুক্তা সুলতানাকে একাদিক বার ফোন করা হলেও ফোনটি রিসিপ করেননি। এ বিষয়ে দলিল লেখক আল-আমিনের নামসহ ৭ জনের নামে ভুক্তভোগী মেঘনা থানায় একটি অভিযোগ দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *