বিশ্বকাপের পর ত্রিদেশীয় সিরিজ খেলতে আসবে আফগানিস্তান

খেলাধুলা

আফগানিস্তানের সঙ্গে বাংলাদেশের ক্রিকেটীয় লড়াইটা জমছে বেশ। শুধু মাঠেই নয়, কথার লড়াই দেখা যাচ্ছে মাঠের বাইরেও। বিশ্বকাপে উত্তেজনাপূর্ণ ম্যাচে আফগানদের হারিয়েছে বাংলাদেশ। বিশ্বকাপের পরপরই আবারো দেখা হচ্ছে দুদলের। যেখানে একটি টেস্ট এবং একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে তারা।

মূলত আইসিসির ফিউচার ট্যুর প্ল্যান (এফটিপি) অনুযায়ী, আগামী সেপ্টেম্বরে বাংলাদেশ সফর করবে আফগানিস্তান দল। এফটিপি অনুযায়ী, ওই সফরে একটি টেস্ট ও দুটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল আফগানিস্তানের। তবে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের আগ্রহেই সেই সূচিতে পরিবর্তন এসেছে। দুটি দ্বিপাক্ষিক টি-টোয়েন্টির পরিবর্তে বাংলাদেশে তারা আলাদা একটি ত্রিদেশীয় টি-২০ সিরিজ খেলবে। যেখানে এ দুই দলের সঙ্গে যুক্ত হবে খারাপ সময়ের মধ্যদিয়ে যাওয়া জিম্বাবুয়ে।

রাউন্ড রবিন পদ্ধতির টুর্নামেন্টে তিন দল প্রত্যেকের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলবে। সেখান থেকে সেরা দুই দল খেলবে ফাইনাল। ২৩ সেপ্টেম্বর ফাইনাল উল্লেখ করে আফগানিস্তান ক্রিকেট বোর্ড ইতোমধ্যে তাদের খেলার সূচী প্রকাশ করেছে। তবে খেলা শুরুর তারিখ কিংবা পূর্ণাঙ্গ সূচিও দেয়নি আফগান ক্রিকেট বোর্ড।

গত ২৬ জুন আফগানিস্তান ক্রিকেট বোর্ড নিজেদের ফেসবুকে পেজে জানিয়েছিল, ১৫ ও ১৮ সেপ্টেম্বর বাংলাদেশের বিপক্ষে, ১৪ ও ২০ সেপ্টেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে খেলবে আফগানিস্তান। যদিও সূচিতে উল্লেখ করা হয়নি ত্রিদেশীয় সিরিজের আগে বাংলাদেশে বিপক্ষে একমাত্র টেস্ট এবং ত্রিদেশীয় সিরিজের ভেন্যু ও দিনক্ষণও।সূত্র সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *