বাড়ির আশপাশে কোন জায়গা ফাঁকা রাখা যাবে না -এমপি মনোরঞ্জন শীল গোপাল

জাতীয়

দিনাজপুরে করোনাভাইরাসের কারণে উৎপাদন যাতে ব্যাহত না হয় সেজন্য ২০২৯-২০২০ অর্থ বছরে উফশী আউশ ধান প্রণোদনা প্রদান কর্মসূচির আওতায় বীরগঞ্জ-কাহারোল উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক ৮’শ চাষীদের মাঝে বিনামূলে বীজ ও সার বিতরণ করেছেন জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।
১২ এপ্রিল ২০২০ রোববার বিকেলে কাহারোল উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ৩’শ ও বীরগঞ্জে ৫’শ ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়। এতে একজন কৃষক পাবেন ২০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার ও ৫ কেজি ধান বীজ।
পৃথক সার ও বীজ বিতরণকালে এমপি গোপাল বলেন, করোনাভাইরাসের কারণে উৎপাদন যাতে ব্যাহত না হয় সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি খাতে ৫ হাজার কোটি টাকা প্রণোদনা দিয়েছেন। বাড়ির আশপাশে একটি জায়গাও ফাঁকা রাখা যাবে না।। খালি জায়গায় তরি-তরকারি, ফলফলাদির গাছ লাগাতে হবে। কৃষি শ্রমিকদের যাতায়াত ও কাজের কথা চিন্তা করেন সহযোগীতার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এসময় উপস্থিত ছিলেন কাহরোল উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, বীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, কাহারোল উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরুল হাসান, বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়ামিন হোসেন, কাহারোল উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম ফারুক, বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর, কাহারোল উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ আবু জাফর মো. সাদেক, বীরগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা
এর আগে কাহারোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন ও চিকিৎসকের সাথে করোনাভাইরাজ সম্পর্কে করনীয় পরামর্শ করেন মনোরঞ্জন শীল গোপাল এমপি। এসময় তিনি উপজেলার একজনও যেন বিনা চিকিৎসায় ফিরে না যায় সেদিকে চিকিৎসকদের খেয়াল রাখার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *