বালাগঞ্জে গাঁজাসহ গ্রেফতার ৬জনের ৬মাসের কারাদণ্ড।

বাংলাদেশ

মো. জিল্লুর রহমান জিলু, বালাগঞ্জ (সিলেট) থেকে ॥ বালাগঞ্জে মাদকদ্রব্যসহ ৬জনকে গ্রেফতারের পর ৬মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে। গত মঙ্গলবার (১০ মার্চ) রাত ৯টার দিকে উপজেলার পশ্চিম গৌরীপুর ইউনিয়নের ফুলতইল গ্রামের একটি বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়। বালাগঞ্জ থানার অফিসার ইন-চার্জ গাজী আতাউর রহমানের নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেফতারের পর ভ্রাম্যমান আদালত তাদের প্রত্যেককে ৬মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট (বালাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার) দেবাংশু কুমার সিংহ। বালাগঞ্জ থানার অফিসার ইন-চার্জ গাজী আতাউর রহমান এ বিষয়ে সত্যতা স্বীকার করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ফুলতইল গ্রামের একটি বাড়ি থেকে গাঁজাসহ স্থানীয় বিভিন্ন গ্রামের এসব যুবকদের গ্রেফতার করা হয়। গ্রেফতার এবং দণ্ডপ্রাপ্তরা হচ্ছে নলজুড় গ্রামের আবুল হোসেন (৩৫), খুজগীপুর গ্রামের আছদ আলী (৪০), রিপন মিয়া (২৮), মো. শিপন মিয়া (৩০), সারসপুর গ্রামের মো. কামাল মিয়া (৩৮) এবং খালেদ মিয়া (৩৫)।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট (বালাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার) দেবাংশু কুমার সিংহ আলাপকালে জানান, মাদকসহ হাতেনাতে গ্রেফতারের পর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মাদক সেবন ও সংরক্ষণের অপরাধে প্রত্যেককে ৬মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।
এদিকে এ বিষয়ে আলাপকালে বালাগঞ্জ থানার অফিসার ইন-চার্জ গাজী আতাউর রহমান সত্যতা স্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, দণ্ডপ্রাপ্তদের জেলে প্রেরণ করা হয়েছে। তিনি মাদক এবং মাদকসেবীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের প্রত্যয় ব্যক্ত করে এ ব্যাপারে সচেতন নাগরিকদের সহযোগিতা কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *