বাংলাদেশের একটি বড় অর্জন হলো প্রাথমিক শিক্ষার দৃশ্যমান সাফল্য। মোঃ সুবিদ আলী ভূইয়া এমপি

দাউদকান্দি উপজেলা

লিটন সরকার বাদল,
বাংলাদেশের একটি বড় অর্জন হলো প্রাথমিক শিক্ষার দৃশ্যমান সাফল্য। এই অর্জন এখন সারা বিশ্বে স্বীকৃত। পার্শ্ববর্তী দেশগুলো যখন শিক্ষায় ছেলেমেয়ের সমতা অর্জনে হিমশিম খাচ্ছে, তখন বাংলাদেশে প্রাথমিক ও মাধ্যমিক দুই স্তরেই ছেলেমেয়ের সেই সমতা অর্জন করে ফেলেছে।
বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) তথ্য অনুযায়ী, এখন প্রাথমিকে ছাত্রীদের হার প্রায় ৫১ শতাংশ, যা মাধ্যমিকে প্রায় ৫৪ শতাংশ। এটি বিশ্বে নজর কেড়েছে। আশার বিষয়, এই অর্জনের ধারা অব্যাহত থাকবে।

২৭ ফেব্রুয়ারী ২০২০ বৃহস্পতিবার,দাউদকান্দি উপজেলার কামাইরকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় নবনির্মিত ভবনের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা-১ ( দাউদকান্দি-মেঘনা) আসনের সংসদ সদস্য ও প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল ( অব.) মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়া একথা বলেন।

দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, এমপি’র সহধর্মিণী মাহমুদা ভূঁইয়া, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসাম্মাৎ রোজিনা আক্তার, গোয়ালমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: নুরে আলম বুলু, উপজেলা শিক্ষা অফিসার মো: নুরুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন, এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ ও রাজনৈতিক নেত্রীবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *