বশমুরবিপ্রবিত শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত।

বাংলাদেশ

দুলাল বিশ্বাস, গোপালগঞ্জ প্রতিনিধি :
গোপালগঞ্জ বঙ্গবন্ধু শখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় যথাযথ মর্যাদায় শহিদ বুদ্ধিজীবী দিবস ২০১৯ পালিত হয়ছ। শনিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়র একাডমিক ভবন এক স্মরণ সভা, প্রামাণ্য চিত্র প্রদর্শন ও উপস্থিত বক্ততা প্রতিযাগিতার আয়াজন করা হয়।
বিশ্ববিদ্যালয়র ভাইস চ্যান্সলর (ভারপ্রাপ্ত) প্রফসর ড. মাঃ শাহজাহানর সভাপতিত্ব স্মরণ সভায় বক্তব্য রাখন বিশ্ববিদ্যালয় প্রশাসনর প্রক্টর ড. মাঃ রাজিউর রহমান, গাবরা ইউনিয়নর চয়ারম্যান শফিকুর রহমান চধুরী, বিজয় দিবস হলর প্রভাস্ট মাঃ শফিকুল ইসলাম, বাংলা বিভাগর সভাপতি মাঃ আব্দুর রহমান, সহকারী অধ্যাপক সানজিদা পারভিন, প্রভাষক শামিমা আক্তার, বিজিই বিভাগর শিক্ষক এমদাদুল হক সাহাগ, হিসাবরক্ষণ কর্মকর্তা চধুরী মনিরুল হাসান, শিক্ষার্থী আরমান আলী প্রমুখ।
স্মরণ সভায় বক্তারা বাংলাদশ প্রতিষ্ঠায় শহিদ বুদ্ধিজীবীদর অবদানর কথা কতজ্ঞচিত্ত স্মরণ করন।
এসময় প্রফসর ড. মাঃ শাহজাহান সকলক মুক্তিযুদ্ধর চতনায় উদ্বুদ্ধ হয় ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান এবং উপস্থিত সকলক ধন্যবাদ জানিয় সভার সমাপ্তি ঘাষণা করন। এ অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়র শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলন।
এর আগ শহিদ বুদ্ধিজীবী দিবসর প্রথম প্রহর ভাইস চ্যান্সলর (ভারপ্রাপ্ত) প্রফসর ড. মাঃ শাহজাহানর নতত্ব সকাল ৯ টায় উপজলার শহিদ স্মতিস্তম্ভ এবং সকাল সাড় ৯টায় ক্যাম্পাসর শহীদ মিনার শ্রদ্ধাঞ্জলি নিবদন করা হয়।

এছাড়া শহিদ বুদ্ধিজীবীদর আত্মার শান্তি কামনা কর বাদ আসর বিশ্ববিদ্যালয় কদ্রীয় মসজিদ দায়া মাহফিল এবং মদির বিশষ প্রার্থনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *