প্রশাসনের দৃষ্টি কামনা এলাকা বাসীর,ফসিল জমি থেকে মাটি কেটে নিচ্ছে প্রভাবশালী দুলাল মেম্বার।

বাংলাদেশ দাউদকান্দি উপজেলা

 

দৈনিক আজকের মেঘনা স্টাফ রিপোর্টার লিটন সরকার বাদল,
১৭ অক্টোবর ১৯ ইং, দাউদকান্দি উপজেলার সেন্দি,গাজীপুর, ঢাকারগাঁও এলাকায় ফসিল জমি থেকে সেলো মেশিন মিমি ড্রেজারের মাধ্যমে, দাউদকান্দি গোয়ালমারী ইউপি মেম্বার দুলাল মিয়ার সরকারি অনুমতি ছাড়াই বিভিন্ন প্রভাবশালী নেতাদের নাম ভাঙ্গীয়ে সেলো মেশিন ড্রেজারের মাধ্যমে ফসিল জমি থেকে মাটি কেটে বিভিন্ন জায়গা বিক্রি করে ভরাট করছে।

এবিষয়ে প্রশাসনের দৃষ্টি কামনা এলাকা বাসী,ফসিল জমি থেকে মাটি কেটে নিচ্ছে প্রভাবশালী দুলাল মেম্বার কেউ বাধা দিতে গেলেই প্রভাবশালী নেতাদের ভয় দেখায়।

সরজমিনে গিয়ে দেখা যায়, ঢাকারগাঁও ফসিল জমির মাঝে দুটি সেলো মেশিন মিমি ড্রেজার দিয়ে জমি থেকে মাটি উত্তলন করে আদা কিলোমিটার দূরে একটি খালি জাগায় ভরাট করছে, যা পরিবেশের জন্য অনন্ত ঝুঁকিপূর্ণ। সরকারের সম্পূর্ন নিষেধাজ্ঞা রয়েছে ফসিল জমি থেকে মাটি কাটা। সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে প্রভাবখাটিয়ে দুলাল মেম্বার ফসিল জমি থেকে মাটি কেটে নিচ্ছে।

জাতীয় কৃষি পদকপ্রাপ্ত অধ্যাপক মতিন সৈকত বলেন, ফসিল জমি থেকে মাটি কাটা একটি দণ্ডনীয় অপরাধ, কারণ দেশ থেকে ফসিল জমি এমনিতে সেচের অভাবে কৃষক ফসল ফলাতে পারছেনা, তার মধ্যে যদি এই ফসিল জমি থেকে মাটি কেটে নিয়ে যাওয়া হয় তবে পরিবেশের জন্য ক্ষতিকর একটি বিষয়, আমি এবিষয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি, প্রশাসন যেন এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *