নোয়াখালীতে শিয়ালের মাংস বিক্রির দায়ে এক ব্যক্তির কারাদন্ড।

বাংলাদেশ

শিয়ালের মাংস বিক্রির দায়ে এক ব্যক্তিকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। রোববার রাতে নোয়াখালীর  জেলা শহর মাইজদীতে এ অভিযান পরিচালনা করা হয়। দন্ডিত আব্দুল মতিন (৪২) হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার পাচারগাঁও গ্রামের মনোহর উদ্দিনের ছেলে।

ভ্রাম্যমান আদালতের বিচারক জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রোকনুজ্জামান খান জানান, আব্দুল মতিন রোববার রাতে নোয়াখালী সুপার মার্কেটের সামনে খাঁচার মধ্যে একটি শিয়াল শাবক আটকে রেখে এবং পাতিল ভর্তি শিয়ালের মাংস বিক্রি করছিলেন। এ সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাকে হাতেনাতে আটক করা হয়। পরে সে আদালতের কাছে দোষ স্বীকার করলে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনের ৩৪ এর ‘খ’ ধারায় তাকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। রায় ঘোষণার পর দন্ডিত আব্দুল মতিনকে জেলা কারাগারে পাঠিয়ে দেয়া হয়।

এ সময় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা,বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা নাহিদ হাসান ও ড্রাগ সপার মাসুদ হাসান উপস্থিত ছিলেন। রায়ে উদ্ধারকৃত শিয়াল শাবককে বন বিভাগের মাধ্যমে বনে ছেড়ে দেয়া এবং জব্দকৃত মাংস মাটিতে পুতে ফেলার আদেশ দেয় হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *