নোয়াখালীতে চাঞ্চল্যকর স্কুল ছাত্র শাহীন হত্যা মামলায় তিন জনের যাবজ্জীবন কারাদন্ড!

বাংলাদেশ

ফখরুদ্দিন মোবারক শাহ রিপন,নোয়াখালী জেলা প্রতিনিধিঃনোয়াখালীর সেনবাগে ২০১৮ সালে নবম শ্রেণির ছাত্র আবু শাকের শাহিন হত্যা মামলায় তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত। এ সময় এক নারী আসামিকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

বুধবার ২৬ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৩টায় জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ শুনানি শেষে এ আদেশ দেন। দণ্ডপ্রাপ্তরা হলো-সেনবাগ উপজেলার পশ্চিম আহাম্মদপুর গ্রামের আব্দুল মোতালেব দুলাল, আব্দুল কুদ্দুছ মাখন ও মহসিন আলী ফারুক।

নিহত আবু শাকের শাহিন একই গ্রামের মোরশেদ আলমের ছেলে। সে কাবিলপুর হাজী মোকসুদুর রহমান মুসলিম উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ছিল।

আদালত সূত্র জানায়, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি গভীর রাতে মোবাইলে ফোন করে বাড়ী থেকে ডেকে নিয়ে ধারালো অস্ত্র দিয়ে হত্যা করা হয় শাহিনকে। পরের দিন তার বাবা বাদী হয়ে ৭ জনকে আসামি করে সেনবাগ থানায় মামলা করেন। পুলিশ দীর্ঘ তদন্ত শেষে এজাহারভুক্ত চার জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে, আদালত মোট ১৭ জনের সাক্ষ্য গ্রহণ এবং দীর্ঘ শুনানি শেষে তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের এ আদেশ দেন।

আদালতের রায়ে সন্তুষ্টি প্রকাশ করে নিহত শাহিনের বাবা ও মামলার বাদী মোরশেদ আলম বলেন, ‘নিম্ন আদালত যে সাজা দিয়েছেন তা যেন উচ্চ আদালতে বহাল থাকে।’

পাবলিক প্রসিকিউটর (পিপি) গুলজার আহমেদ জুয়েল গনমাধ্যমকে জানান, আদেশকালে সাজাপ্রাপ্তদের মধ্যে আব্দুল কুদ্দুছ মাখন ও অব্যাহতিপ্রাপ্ত আসামি সেলিনা আক্তার মুক্তা আদালতে উপস্থিত ছিলেন। অপর আসামিরা এখনও পলাতক রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *