দীর্ঘদিনের বাঁধা জয় করে কুলিয়ারচরে রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন।

বাংলাদেশ

শাহীন সুলতানা, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি :

দীর্ঘ দিনের বাঁধা জয় করে কিশোরগঞ্জের কুলিয়ারচরে একটি রাস্তা নির্মাণের কাজ উদ্বোধন করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া।

শনিবার দুপুরে উপজেলার গোবরিয়া আব্দুল্লাপুর ইউনিয়নের লক্ষ্মীপুর-আগরপুর রাস্তা থেকে বড়চারা বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক মাস্টারের বাড়ী পর্যন্ত প্রায় ৩ শত গজ মাটির রাস্তার কাজ আনুষ্ঠানিক ভাবে নিজে মাটিকেটে উদ্বোধন করেন।
এ সময় অন্যান্যদের মাঝে মাটিকাটায় অংশ গ্রহণ করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউসার আজিজ, থানার অফিসার ইনচার্জ আব্দুল হাই তালুকদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোসা. খাদিজা আক্তার, গোবরিয়া আব্দুল্লাপুর ইউপি চেয়ারম্যান মোঃ আব্বাস উদ্দিন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ এনামুল হক আবু বক্কর, বীর মুক্তিযোদ্ধা মোঃ এনামুল হক রেনু, প্রকল্পের সভাপতি গোবরিয়া আব্দুল্লাপুর ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ড সদস্য মোঃ কালাচাঁন মিয়া সহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীবৃন্দ।

জানা যায়, দীর্ঘ দিন যাবত এলাকার একটি অংশ রাস্তাটি নির্মানের দাবী জানিয়ে প্রশাসন ও ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতাদের নিকট আবেদন করায় তাঁদের সহযোগীতায় গত বছর রাস্তাটি নির্মানের জন্য সরকারী ভাবে কাজের বিনিময় খাদ্য (কাবিখা) ৯ মে.টন গম বরাদ্ধ দেওয়া হয়। একটি অংশ তাদের জমির উপর দিয়ে রাস্তাটি নির্মানে বাঁধা সৃষ্টি করায় প্রশাসন ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা উক্ত রাস্তাটি নির্মানের চেষ্টা করে একাধিক বার ব্যার্থ হয়। অবশেষে শনিবার (৪ জানুয়ারি) দুপুরে উপজেলা পরিষদের চেয়ারম্যান দানবীর আলহাজ্ব ইয়াছির মিয়া উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে দীর্ঘক্ষণ আলাপ আলোচনা করে বুঝিয়ে উভয় পক্ষের মধ্যে একটি সমযোতা করে রাস্তাটি নির্মান কাজের ব্যবস্থা করেন। এ সময় তিনি ক্ষতিগ্রস্থ কৃষকদের জমির পরিবর্তে সরকারী ভাবে খাস জমি অথবা ক্ষতিপুরণ দেওয়ার আশ্বাস দেন। সরকারী ভাবে খতিগ্রস্থ কৃষকদের ক্ষতিপুরনের ব্যবস্থা করতে না পারলে তিনি নিজে ব্যক্তিগত ভাবে ক্ষতিপূরণ দিয়ে দিবেন বলে জানান। এতে খুশি হয়ে এলাকার সর্বস্থরের জনগণ আলহাজ্ব ইয়াছির মিয়ার প্রতি সন্তুষ্ট প্রকাশ করে এ কাজের সফলতার জন্য তাঁকে স্বাগত জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *