দাউদকান্দি উপজেলা চেয়ারম্যানের উদ্যোগে ICU তে থাকা করোনাক্রান্তকে প্লাজমা দিলেন মাহিন

দাউদকান্দি উপজেলা

দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলীর সার্বিক সহযোগিতায়, করোনাক্রান্ত মেঘনা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহ আলীর জন্য প্লাজমা সংগ্রহ করা হয়েছে। প্লাজমা দিয়ে মানবিক হাত বাড়িয়ে দেন করোনা জয়ী মো. মাহিন নামে এক শিক্ষার্থী।

বুধবার (০১ জুন, ২০২০) সকালে ঢাকার পপুলার মেডিকেল কলেজ হাসপাতালে নারায়ণগঞ্জের চাষাড়া নিবাসী অনার্স পড়ুয়া শিক্ষার্থী ও করোনাজয়ী মো. মাহিন শাহ আলীর জন্য প্লাজমা দেন। শাহ আলী তিনদিন ধরে ঢাকার পপুলার হাসপাতালের আইসিইউতে এবং তার স্ত্রী একই হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে সাধারণ বেডে চিকিৎসাধীন।

ছবিতে: আইসিইউ’তে চিকিৎসাধীন মেঘনা উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহ আলী।

উল্লেখ্য, এরআগে করোনায় আক্রান্ত মেঘনা উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি শাহ আলীর চিকিৎসার খরচ বাবদ ১ লক্ষ টাকা নগদ অর্থ দেন মোহাম্মদ আলী। বুধবার উপজেলা চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী সানী হাসান জরুরি ভিত্তিতে প্লাজমা ডোনারকে নিয়ে হাসপাতালে যান ও এবং মোহাম্মদ আলীর নির্দেশে চিকিৎসার জন্য যাবতীয় তদারকি ও সহযোগিতা করেন।

শাহ আলীর মেয়ে শারমিন জানান, করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয়ায় গত ২২ জুন মা-বাবা দুজনে কোভিড-১৯ পরীক্ষার জন্য নমুনা দেন।পরীক্ষায় দুজনের রিপোর্ট পজিটিভ আসে। মায়ের শুধুমাত্র জ্বর থাকলেও তার বাবার শ্বাসকষ্ট দেখা দেয়ায় তাকে পপুলার মেডিকেল কলেজ হাসপাতাল নেয়া হয় ও দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলীর সার্বিক সহযোগিতায় হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়।

তিনি বলেন, অনেকেই প্লাজমা থেরাপির মাধ্যমে সুস্থ হয়েছেন বলে শুনেছি। বাবার অবস্থার পরিবর্তন না হওয়ায় প্লাজমা দেয়ার কথা চিন্তা করি।

স্বেচ্ছায় প্লাজমা ডোনেটকারী মাহিন বলেন, নিজে মহান আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানীতে মৃত্যুর কাজ থেকে ফিরে এসেছি। তাই মুমূর্ষ একজন করোনা আক্রান্ত মানুষকে প্লাজমা দিতে পেরে আমি খুব আনন্দিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *