দাউদকান্দিতে ২৫ টি গ্রামে অতি সংকটাপন্ন প্রায় ৪০০ পরিবারকে ” উপহার সামগ্রী ” বিতরণ

দাউদকান্দি উপজেলা

কুমিল্লা জেলার দাউদকান্দি থানাধীন সবুজের কোল ঘেঁষে ১৯৩০ সালে প্রতিষ্ঠিত প্রাচীন ঐতিহ্যের বরকোটা স্কুল এন্ড কলেজ জন্মাবধি জাতিকে উপহার দিয়েছে অসংখ্য শ্রেষ্ঠ সন্তান।”শিক্ষার জন্য এসো,সেবার জন্য বেরিয়ে যাও” স্কুলের এই মূলমন্ত্রে ব্রতী হওয়া প্রাক্তন ছাত্রছাত্রীরা করোনা সংকটকালে আবার এসে দাড়িয়েছে স্কুল ও আশেপাশের এলাকাবাসীর সেবায়।১৯৯৭ থেকে ২০২০ পর্যন্ত এসএসসি ব্যাচগুলোর অংশগ্রহণে স্বকীয় ফান্ডের মাধ্যমে প্রথম দফায় পার্শ্ববর্তী ২৫ টি গ্রামে অতি সংকটাপন্ন প্রায় ৪০০ পরিবারকে ” উপহার সামগ্রী ” প্রদান করেন এবং ২য় দফায় আর ও ২০০ জনকে সহযোগিতা করবেন তারা।
আজ ১৬ মে, শনিবার স্কুল প্রাঙ্গনে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে প্রাক্তন ও বর্তমান সিনিয়র শিক্ষকদের উপস্থিতিতে গ্রামভিত্তিক স্বেচ্ছাসেবকগনের নিকট এ উপহার সামগ্রী হস্তান্তর করা হয়। এরপর স্বেচ্ছাসেবকগণ স্ব-স্ব এলাকায় বাড়িতে সংগোপনে সেগুলো গ্রহিতাদের নিকট পৌছিয়ে দেন।এসময় সংক্ষিপ্ত বক্তৃতায় প্রাক্তন সহকারী প্রধান শিক্ষক অনুকূল চন্দ্র সাহা বলেন,”একজন শিক্ষকের সফলতা তাঁর ছাত্রদের মানবিক গুণসম্পন্ন মানুষ হিসেবে গড়ে তুলতে পারা।আমাদের ছাত্ররা এ দূর্যোগমুহূর্তে সম্মিলিতভাবে সংকটাপন্নদের সহযোগিতা করতে আসার মাধ্যমে যে মানবিক বোধের পরিচয় দিয়েছে আমরা শিক্ষকরা এতে সফল ও সন্তুষ্ট “।
এসময় প্রাক্তন সিনিয়র শিক্ষক কুমিল্লা অঞ্চল স্কাউটসের সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল আউয়াল ভূইয়া বলেন,” প্রাক্তন ছাত্রদের এ উদ্যোগটি খুবই সময় উপযোগী। সামাজিক দায়বদ্ধতা থেকে সবাই এভাবে এগিয়ে আসলে করোনা সংকট মোকাবেলা করা সহজ হবে।আমি তাদের কল্যান কামনা করছি”।

এসময় আরো উপস্থিত ছিলেন স্কুলের বর্তমান শিক্ষকগণ যথাক্রমে মাও. রেজাউল করিম,নাসিমা আক্তার,বিল্লাল হোসেন প্রমুখ।সামগ্রিক উদ্যোগটির সহ-সমন্বয়ক মোহন মাসুদের উপস্থাপনায় সার্বিক সমন্বয়ক ডাঃ নেছার ভূইয়া জানান, “অনলাইনে প্রাক্তন ছাত্রদের একত্রিত করে এ কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।যেহেতু আমরা এ মাটির সন্তান,এখানকার আলো-বাতাসে বেড়ে ওঠা তাই সেই দায়িত্ববোধের এবং সামগ্রিকভাবে সৃষ্টির সেবার মাধ্যমে স্রষ্টার সন্তুষ্টি লাভের অভিপ্রায়ে এ প্রচেষ্টা”।এ সময় তিনি উদ্যোক্তাদের মধ্যে সিনিয়র সমন্বয়ক মোমেন খান,জসিম কবির এবং সহ- সমন্বয়ক শামীম ও জাহিদ প্রমুখদের ভূমিকায় এবং বিভিন্ন ব্যাচের স্বেচ্ছাসেবকের মধ্যে ইমন রুবেল,সজীব সরকার,আশরাফ উদ্দিন নিলয়,মিয়াদ ভূইয়া,নিশাত আহম্মেদ,নাঈম ভূইয়া,আফতাব ইহাম,ফরহাদ হোসেন,শুভ সরকার,জাহিদুল ইসলাম শাওন,শাকিল,মৃদুল সাহা,সৌরভ সহ যারা অক্লান্ত পরিশ্রম করেছেন তাদের ধন্যবাদ জ্ঞাপন করে সম্পূর্ণ কর্মসূচীর ইতি টানেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *