দাউদকান্দিতে ডিজিটাল জন্ম-মৃত্যুর নোটিফিকেশন এবং অবহিতকরণ কার্যক্রম উদ্বোধন

দাউদকান্দি উপজেলা বাংলাদেশ

দৈনিক আজকের মেঘনা স্টাফ রিপোর্টার লিটন সরকার বাদল,

কুমিল্লার দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আজ সকালে পাঁচ দিনব্যাপী ডিজিটাল জন্ম-মৃত্যুর নোটিফিকেশন পদ্ধতি এবং মৃত্যুর কারণ নির্ণয়ে এক অবিহিতকরণ কার্যক্রমটি উদ্বোধন করেন, দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শাহীনূর আলম সুমন।

সদ্য পদোন্নতিপ্রাপ্ত ইউ,এইচ এন্ড এফ,পি,ও ডাঃ
মোহাম্মদ শাহীনূর আলম সুমনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ সেলিম শেখ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডাঃ আদনান খান এবং মিসেস শারমিন আক্তার।

এসময় উপস্থিত ছিলেন, আবাসিক চিকিৎসক ডাঃ মোহাম্মদ জামাল উদ্দিন, ডাঃ হাবিবুর রহমান, ডাঃ বদরুল হাসান, গৌরীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসেম সরকার, সুন্দুলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ আলম, গোয়ালমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর-এ- আলম ভূঁইয়া ভুলুসহ সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ, তৃণমূল পর্যায়ের সকল জন্ম-মৃত্যুর পরিসংখ্যান সেন্ট্রাল ডেটাবেজের আওতায় নিয়ে আসার লক্ষ্যে এই কার্যক্রমটি শুরু করা হয়।

এ বিষয়ের ওপর এটিই চট্টগ্রাম বিভাগের একমাত্র অবহিতকরণ সভা। পর্যায়ক্রমে সকল জেলা উপজেলায় এটি সম্প্রসারিত করা হবে বলে বক্তারা জানান, এথিকস এডভান্স টেকনোলজি লিমিটেডের সহযোগিতায় অনুষ্ঠানটির পরিচালনায় ছিলেন, শেখ ফরিদ উদ্দিন এমটি-ইপিআই এবং মূল প্রবন্ধ পাঠ করেন, ইঞ্জিনিয়ার মনিরুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *