ডাঃ আজহারুল হক (আরজু) সরকার ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ।

চট্টগ্রাম বিভাগ কুমিল্লা

কুমিল্লা জেলার বৃহত্তর দাউদকান্দি বর্তমান তিতাস উপজেলার জিয়ারকান্দি গ্রামের সরকার বাড়ির কৃতিসন্তান মরহুম ডাঃ আজহারুল হক( আরজু) ফাউন্ডেশন এর উদ্যোগে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে হতদরিদ্র মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেন।

আজ ২৪ শে জুলাই শুক্রবার বিকাল ৫ টার সময় জিয়ারকান্দি সরকার বাড়ির কাচারী ঘর প্রাঙ্গণ থেকে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়।

এই সরকার বাড়ির ঐতিহ্য অনেক আগে থেকেই এলাকায় সুনাম অর্জন করে আসছে, বিশেষ করে পাকিস্তান আমলে সরকার বাড়িতে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হয় মরহুম আব্দুল লতিফ সরকার সাহেব।

আরেক কৃতি সন্তান সুনামের সাথে বাংলাদেশ রোডস এন্ড হাইওয়ের দ্বায়িত্ব পালন করেন প্রধান প্রকৌশলী হিসাবে আলহাজ্ব মোঃ আতাউর রহমান সরকার।
তারই আপন ছোট ভাই
দেশ স্বাধীন হবার পর উপজেলা প্রথা চালু হলে বৃহত্তর দাউদকান্দি থেকে সর্বপ্রথম উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয় সকলের প্রিয় আস্থাভাজন যার নামটি স্বর্ণাক্ষরে লিখা আছে বৃহত্তর দাউদকান্দির মাটিতে মরহুম এম এ খালেক সরকার সাহেব।
আরেক চাচাতো ভাই বৃহত্তর দাউদকান্দির প্রাথমিক শিক্ষক সমিতির বারবার নির্বাচিত সভাপতি মরহুম কবির মাস্টার সাহেব।

খাদ্য সামগ্রী বিতরণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকার বাড়ির কৃতিসন্তান বিশিষ্ট শিক্ষানুরাগী আলহাজ্ব মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন সরকার, তিনি বলেন আমার মরহুম চাচার নামে ফাউন্ডেশনটি করেছেন তারই সুযোগ্য সন্তান ইতালি প্রবাসী মোঃ আবুবকর সিদ্দিক,অত্র ইউনিয়নের গরিব-দুঃখীদের কল্যাণ মূলক কাজ করাই এই ফাউন্ডেশনের মুল লক্ষ্য।

ডাঃ আজহারুল হক সাহেবের ছেলে ইতালি প্রবাসী ও গৌরিপুর মুন্সি ফজলুর রহমান সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও ছাত্র সংসদের এজি এস মোঃ আবুবকর সিদ্দিক বলেন আমার সকল ভাই বোনদের সহযোগিতায় নৈতিকতার দায়িত্ব থেকে আমার আব্বার নামে এই ফাউন্ডেশনটি করেছি,
আমি চেষ্টা করব আমার গ্রাম ও ইউনিয়নের সকল গরীব দুঃখী অসহায় মানুষের পাশে যেন সব সময় থাকতে পারি।
জিয়ারকান্দি ইউনিয়নের ২০০শত পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন
বৃহত্তর নারান্দিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হাফিজ উদ্দিন, মোঃ আবু তাহের মোল্লা,মোঃ আকতার মোল্লা,গাজী মাজহারুল ইসলাম,মোঃ ইসমাঈল মোল্লা,মোঃ ডালিম মোল্লা, ছাত্রলীগ নেতা আলাউদ্দিন প্রধান,ওমর ফারুক মোল্লা,দুলাল সরকার,সহ এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *