চুয়াডাঙ্গায় ৩ মাদকব্যবসায়ীর স্বাভাবিক জীবনে ফেরার অঙ্গীকার

বাংলাদেশ
চুয়াডাঙ্গা প্রতিনিধি:  চুয়াডাঙ্গায় তিন চিহ্নিত মাদক ব্যবসায়ীর মাদক ব্যবসা ছেড়ে দিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার শপথ।আজ ১০ ফেব্রুয়ারী  দপুরে মোঃ গোলাম রসুল , মোঃ কাশেম ও মোঃ শফিকুল ইসলাম মাদকের কুফল ও নিজেদের ভুল বুঝতে পেরে স্বেচ্ছায় চুয়াডাঙ্গা পুলিশ সুপারের কার্যালয়ে হাজির হয়।এসময় তারা তারা পুলিশ সুপার জাহিদুল ইসলামের সামনে শপথ করেন যে, তারা আর কোন দিন মাদক ব্যবসা করবে না। ভবিষ্যতে মাদক ব্যবসা বা মাদকের সাথে সম্পৃক্ত থাকবে না মর্মে মুচলেকা প্রদান করে।
এরা হলেন,মুন্সিপুর ও মুক্তারপুর গ্রামস্থ চিহ্নিত মাদক ব্যবসায়ী১. মোঃ গোলাম রসুল(৪০), পিতা- মোঃ আইয়ুব আলী শেখ ২. মোঃ কাশেম(৬৫), পিতা- মৃত জসিম উদ্দিন বিশ্বাস, ৩. মোঃ শফিকুল ইসলাম(৩২), পিতা-মৃত আব্দুল জালাল,
এদিকে জেলা পুলিশ চুয়াডাঙ্গায়, মাদক ব্যবসায়ীদের শুধু গ্রেফতার বা সাজা নিশ্চিত করতে চায় না। ক্ষেত্র বিশেষে প্রেক্ষাপট বিবেচনায় তাকে নতুন জীবনে পদার্পণ স্বাভাবিক পারিবারিক জীবনে প্রবেশ ও পূর্নাবাসনের কার্যক্রম গ্রহন করেছে। অত্র জেলা সীমান্তবর্তী হওয়ায় বিপুল সংখ্যক জনগোষ্ঠী পারিবারিক ভাবেই মাদক ব্যবসার সাথে সম্পৃক্ত। অনেকেই এই কর্মের মাধ্যমে অর্থ বিত্ত, বৈভব ও নতুন দালান কোঠার মালিক হয়েছে। অবৈধ সম্পদের সরকারি মালিকানায় নেওয়ার বিধান রয়েছে। সাধারণ ভাবে জেলা পুলিশ জনপদের সকল সম্মানিত নাগরিককে সচেতন করার কার্যক্রম হতে নিয়েছে। কাজেই এই সুযোগে যে কোন ব্যক্তি বা পরিবার আত্নসমর্থনের সুযোগ নিতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *