চলচ্চিত্র পরিচালক সোহান করোনায় আক্রান্ত

বিনোদন

নন্দিত চলচ্চিত্র পরিচালক সোহানুর রহমান সোহান করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শুক্রবার (৭ আগস্ট) তিনি আক্রান্ত হাওয়া বিষয়টি জানতে পেরেছেন। বর্তমানে নিজ বাসা থেকেই ‘কেয়ামত থেকে কেয়ামত’ খ্যাত এই নির্মাতা চিকিৎসা নিচ্ছেন।

বিষয়টি নিশ্চিত করে সোহানুর রহমান সোহান সময় সংবাদকে বলেন, ‘সপ্তাহ দুয়েক আগে থেকে আমি অসুস্থ। করোনার লক্ষণ ছিল। তবে পরীক্ষা করিয়েছি কয়েকদিন আগে। শুক্রবার করোনার রিপোর্ট পেয়েছি, পজিটিভ এসেছে। তবে এখন শারীরিক অবস্থা আগের চেয়ে অনেক ভালো।  ইনশাআল্লাহ আশা করছি কয়েকদিনের মধ্যে পুরোপুরি সুস্থ হয়ে যাবো। ’

চিকিৎসার বিষয়ে গুণী এই নির্মাতা জানান, বাসা থেকেই তিনি চিকিৎসা নিচ্ছেন। তার পরিবারের অন্যান্যরা সুস্থ আছেন। তবে তার স্ত্রীর করোনার উপসর্গ দেখা দিলেও তিনি সেরে উঠেছেন বলে জানান এই নির্মাতা। সবার কাছে দোয়া চেয়েছেন এই প্রবীণ পরিচালক।

উল্লেখ্য, সোহানুর রহমান সোহান ১৯৭৭ সালে পরিচালক শিবলি সাদিকের সহকারী হিসেবে তার চলচ্চিত্র কর্মজীবন শুরু করেন।
পরবর্তীতে তিনি শহীদুল হক খানের ‘কলমিলতা’, এজে মিন্টুর ‘অশান্তি’  ও শিবলি সাদিকের ‘ভেজা চোখ’ চলচ্চিত্রে সহকারী পরিচালক হিসেবে কাজ করেন। ১৯৮৮ সালে একক ও প্রধান পরিচালক হিসেবে তার প্রথম চলচ্চিত্র মুক্তি পায় ‘বিশ্বাস অবিশ্বাস’।

তবে সফল নির্মাতা হিসেবে নাম ছড়িয়ে পড়ে ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মধ্য দিয়ে। এই নির্মাতার হাত ধরে ‘কেয়ামত থেকে কেয়ামত’ চলচ্চিত্রের মাধ্যমে ঢালিউডের ক্ষণজন্মা চিত্রনায়ক সালমান শাহ’র বড় পর্দায় অভিষেক ঘটে। এটি চিত্রনায়িকা মৌসুমীরও প্রথম চলচ্চিত্র। এছাড়াও তিনি শাকিব খান, শাকিল খানকে চলচ্চিত্রে নিয়ে আসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *