গোপালগঞ্জে জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের শ্রদ্ধাঞ্জলী

বাংলাদেশ

দুলাল বিশ্বাস, গোপালগঞ্জ : গোপালগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার দুপুর ১ টায় তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন। সেই সঙ্গে আওয়ামী লীগের নব-নির্বাচিত কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ সঙ্গে নিয়েও তিনি পৃথকভাবে পুষ্পার্ঘ্য অর্পণ করে জাতির পিতাকে শ্রদ্ধা নিবেদন করেন দলীয় সভাপতি শেখ হাসিনা।

ঢাকা থেকে হেলিকপ্টারযোগে রওনা হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ মাঠে নির্মিত হেলিপ্যাডে অবতরণ করেন সকাল ১১ টা ১০ মিনিটে। উৎসব আমেজে তাঁকে স্বাগত জানান কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ। মুজিব-বর্ষকে সামনে প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় নেতৃবৃন্দকে বরণ করে নিতে নেতাকর্মীদের মধ্যে ছিল বিপুল উৎসাহ-উদ্দীপনা। এরপর প্রধানমন্ত্রী হেলিপ্যাড থেকে সড়কপথে জাতির পিতার মাজারে পৌঁছান সকাল ১১ টা ২০ মিনিটে। এরপর তিনি অবস্থান করেন মাজার কমপ্লেক্সের বঙ্গবন্ধু ভবনে এবং অপেক্ষা করেন ঢাকা থেকে সড়কপথে আগত নব-গঠিত কেন্দ্রীয় নেতৃবৃন্দের জন্য।

দুপুর ১ টায় জাতির পিতার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর প্রতি বিনম্র শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে তাকে অনার গার্ড প্রদান করা হয়। পরে প্রধানমন্ত্রী নব গঠিত কেন্দ্রীয় নেতৃবৃন্দ সঙ্গে নিয়ে জাতির পিতার সমাধিতে পৃথকভাবে পুষ্পার্ঘ্য অর্পণ করেন এবং বঙ্গবন্ধু ও পরিবারের সকল শহীদের আত্মার শান্তি কামনায় ফাতেহা পাঠ ও মোনাজাত করেন।

এসময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, বেগম মতিয়া চৌধুরী, মোহম্মদ নাসিম, কাজী জাফরউল্যাহ, সাহারা খাতুন, ইঞ্জিনীয়ার মোশাররফ হোসেন, পীযুষ কান্তি ভট্টাচার্য্য, নুরুল ইসলাম নাহিদ, ড. আব্দুর রাজ্জাক, লে. কর্ণেল (অব:) মুহাম্মদ ফারুক খান, আব্দুল মান্নান খান, এ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, শাহজাহান খান, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ডা: দীপু মনি, ড. হাসান মাহামুদ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল, মীর্জা আজম, এসএম কামাল ও আবু সাঈদ আল মাহমুদ, প্রচার সম্পাদক ড. আব্দুস সোবাহান গোলাপ ও দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া সহ নবগঠিত কেন্দ্রীয় নেতৃবৃন্দ সেখানে উপস্থিত ছিলেন।

এছাড়াও জেলা আওয়ামীলীগ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী এমদাদুল হক ও সাধারণ সম্পাদক মাহাবুব আলী খানসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগ এবং সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, তিন বাহিনীর প্রধান এবং পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তা, গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা ও পুলিশ সুপার সাইদুর রহমান খান সহ উচ্চপদস্থ কর্মকর্তারা সেখানে উপস্থিত ছিলেন।
পরে বেলা সোয়া ২ টার দিকে, বঙ্গবন্ধু মাজার কমপ্লেক্সের সন্নিকটে প্রধানমন্ত্রীর নিজ বাসভবনে অনুষ্ঠিত হয় আওয়ামী লীগের নবগঠিত কেন্দ্রীয় কমিটির প্রথম সভা। দলের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে ঘন্টাব্যাপী এ সভা করেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। এর আগেরবারও কেন্দ্রীয় আওয়ামী লীগ গঠনের পর জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে প্রথম সভা অনুষ্ঠিত হয় টুঙ্গিপাড়ায় শেখ হাসিনার বাসভবনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *