গুজবে কান দিবেন না বিষয়ে দাউদকান্দি মডেল থানা পুলিশের সচেতনতা মূলক মাইকিং ও লিফলেট বিতরন।

দাউদকান্দি উপজেলা

 

নিজস্ব প্রতিনিধি,স্টাফ রিপোর্টার লিটন সরকার বাদল,
ছেলেধরা গুজবের বিষয়ে সকলকে সচেতন করতে কর্মসূচী হাতে নিয়েছে দাউদকান্দি মডেল থানা পুলিশ। দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম জানান, পদ্মা সেতু নির্মাণের লক্ষ্যে মানুষের মাথা খুব প্রয়োজন এবং মানুষের মাথা কেটে নেওয়া হচ্ছে, এটিকে কেন্দ্র করে দেশের উন্নয়ন, শান্তি ও সম্প্রীতি বিনষ্ট করাছে, একটি কুচক্রি মহল বিভিন্ন সময়ে বিভ্রান্তিকর গুজব তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে দেশের জনগনের মধ্যে বিভ্রান্তি সৃষ্টিসহ জনমনে আতঙ্ক সৃষ্টি করে আসছে।

সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। অনেক নিরপরাধ মানুষ হামলা ও আক্রমনের শিকার হচ্ছে, এ গুজব থেকে সচেতন করতে মাইকিং, প্রচারপ্রত্র বিলি এবং সংবাদপত্রের মাধ্যমে সকলকে সচেতন করার উদ্যেগ নিয়েছে জেলা পুলিশ কুমিল্লা।

এ উদ্যোগের অংশ হিসেবে ২৫ জুলাই ১৯ ইং বৃহস্পতিবার, দিনব্যাপী দাউদকান্দি মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) মোঃ হারুনুর রশিদেন নেতৃত্বে এএসআই মোঃ শরীফুল ইসলাম দাউদকান্দি পৌরসভা বাজার, ঈদগাঁ ফাজিল ডিগ্রি মাদ্রাসা, ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের টোলপ্লাজা, উপজেলার বারপাড়া রাবেয়া মহিলা স্কুল এন্ড কলেজ, দশপাড়া মাদরাসা, বারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন বাজার, স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসাসহ জনবহুল এলাকায় মাইকিং করা হয়।

এসময় দাউদকান্দি মডেল থানার সেকেন্ড অফিসার মোঃ মিজানুর রহমান জনসাধারণকে গুজবে কান না দিতে বলেন । সন্দেহভাজন কোন বিষয় দেখলে আইন হাতে না তুলে দাউদকান্দি মডেল থানার পুলিশকে অবহিত করণ বা ৯৯৯ নাম্বারে কল করার অনুরোধ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *