খেলাফত আন্দোলনের ৩৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন।

বাংলাদেশ

 

খেলাফত শাসনব্যবস্থা না থাকায় দেশের জনগণ নিরাপত্তাহীনতায় ভোগছে মাওলানা শাহ আতাউল্লাহ
বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান, আমীরে শরীয়ত মাওলানা শাহ আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, খেলাফত শাসনব্যবস্থা না থাকায় দেশের জনগণ সুশাসনের অভাব ও নিরাপত্তাহীনতায় ভোগছে। দেশে বাহ্যিক উন্নয়নের অন্তরালে ভয়াবহ অর্থনৈতিক মন্দার আশঙ্কা করছেন বোদ্ধা মহল। কাশ্মীর, ফিলিস্তিন, চীন, ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে মুসলমানদের উপর চলছে অমানবিক জুলুম-নির্যাতন এবং প্রতিহিংসার দাবানল। কিন্তু তাদের পক্ষে কথা বলার, তাদের পাশে দাড়াবার কেউ নেই। অথচ হযরত মহানবী (সাঃ) নিষ্ঠুর বর্বর, জাহিলিয়াতের যুগেও পরাজিত শত্রæদের উপর প্রতিশোধের পরিবর্তে দয়া ও ক্ষমার যে নজির স্থাপন করেছিলেন পৃথিবীতে তা আজ বিরল। খেলাফত শাসন ব্যবস্থার মাধ্যমে হযরত মুহাম্মাদ (সা:) যে ইনসাফ ও ন্যায় বিচার বিশ্ববাসিকে উপহার দিয়ে গেছেন তাতে মুসলমানসহ সকল ধর্মের মানুষের ন্যায্য অধিকার রয়েছে। তিনি আরো বলেন, আল্লাহর জমিনে আল্লাহর আইন-ই চলবে। সংসদে আল্লাহর আইন পাশ করে কুরআন সুন্নাহর শাসন কার্যকর করতে হবে। খেলাফত প্রতিষ্ঠার লক্ষে তাওহিদী জনতাকে নতুন করে জাগ্রত করতে হবে। তিনি দল-মত নির্বিষেশে সকলকে এক ও নেক হয়ে ঐক্যবদ্ধ ভাবে খেলাফত প্রতিষ্ঠার লক্ষে কাজ করে যাওয়ার আহবান জানান।
আজ ২৯ নভেম্বর, শুক্রবার, সকাল ১০ টায় রাজধানী ঢাকার কামরাঙ্গীরচর জামিয়া নুরিয়া মাদরাসা ময়দানে বাংলাদেশ খেলাফত আন্দোলনের ৩৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে পতাকা উত্তোলন, ও আলোচনা সভায় সভাপতির ভাষনে তিনি এসব কথা বলেন। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা সোলাইমান নোমানী, মাওলানা ইসমাঈল বরিশালী, মাওলানা হাজী ফারুক আহমাদ, দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, দৈনিক ইনকিলাবের সহসম্পাদক মাওলানা ওবায়দুর রহমান খান নদভী, মাওলানা আব্দুর রহমান খান তালুকদার, মাওলানা মুজিবুর রহমান হামিদী, এডভোকেট লিটন চৌধুরী, মাওলানা ইউসুফ সাদেক হক্কানী, হাজী জালার উদ্দিন বকুল, মুফতি সুলতান মহিউদ্দিন, মাওলানা ফিরোজ আশরাফী, মাওলানা সানাউল্লাহ, আলহাজ আতিকুর রহমান নান্নু মুন্সি, ডা: নেয়ামত আলী ফকীর, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, এডভোকেট আব্দুল আজীজ মোমেনশাহী, মাওলানা নাসির উদ্দিন সিলেট, মাওলানা আনোয়ার উল্লাহ ভ’ইয়া ফেনী, মাওলানা শেখ সাদী নারায়ানগঞ্জ, মৌলভী আব্দুল রকীব নেত্রকোনা, মাওলানা শিহাবউদ্দিন কাসেমী গোপালগঞ্জ,মাওলানা আব্দুল্লাহ ইউসুফ বরিশাল, মাওলানা জুনায়েদ আহমাদ কাটখালী, মাওলানা মিজানুর রহমান ফরিদপুর, মুফতি মোর্শারফ হোসাইন নরসিংদী, মুফতি আকরাম হুসাইন, মাওলানা সাজেদুর রহমান ফয়েজী ও মাওলানা মাহবুবুর রহমান প্রমুখ।
মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেন, ইসলাম, কুরআন-হাদিস ও মহানবী সা. কে নিয়ে নাস্তিক্যবাদীরা অপমানজনক কথাবার্তা বলার দু:সাহস দেখাচ্ছে। সব ধরনের ষড়যন্ত্রের মোকাবেলায় খেলাফত আন্দোলনের প্রতিটি কর্মী জনগণকে সাথে নিয়ে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াতে হবে। তাগুতি শক্তিকে পরাভূত করে ইসলামী রাষ্ট্র কায়েম করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *