ক্ষমতায় ফিরছে বিজেপি?

বিশ্ব সংবাদ

কঠোর নিরাপত্তায় চলছে ভারতের লোকসভা নির্বাচনের ভোট গণনা। প্রথম তিন ঘন্টার ফলাফল দেখে ধারণা করা হচ্ছে আবার ক্ষমতায় ফিরতে চলেছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকার। আর দ্বিতীয় বারের মতো প্রধানমন্ত্রী হতে চলেছেন নরেন্দ্র মোদী। 

এখনও পর্যন্ত ৫৪২ আসনের মধ্যে ৩২৯ আসনে এগিয়ে এনডিএ, ইউপিএ ১০৬ এবং অন্যান্যরা ১০২। ভারতীয় গণমাধ্যম সূত্রে এই আভাস পাওয়া যাচ্ছে। চূড়ান্ত ফলাফল জানতে বিকেল গড়িয়ে যেতে পারে।

অন্যদিকে, পশ্চিমবঙ্গের ৪২ আসনে ২৪ টিতে এগিয়ে তৃণমূল, বিজেপি ১৬, কংগ্রেস ২ আসনে এগিয়ে আছে। এখনো কোনো আসন পায়নি বামফ্রন্ট।

সর্বভারতীয় ক্ষেত্রে এগিয়ে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, বিজেপি সভাপতি অমিত শাহ। অন্যদিকে পশ্চিমবঙ্গের ক্ষেত্রে তৃণমূলের তারকা দুই প্রার্থী মিমি চক্রবর্তী, নুসরাত জাহান, দেব এগিয়ে রয়েছেন এবং পিছিয়ে গেছেন দলটির আরেক তারকা প্রার্থী মুনমুন সেন।

বাবুল সুপ্রিয় এগিয়ে রয়েছেন, পিছিয়ে আছেন বর্ষীয়ান তৃণমূল নেতা সুব্রত মুখার্জি, তৃণমূলের অভিনেত্রী প্রার্থী শতাব্দী রায় পিছিয়ে আছেন। উত্তর কলকাতা থেকে এগিয়ে আছেন সুদীপ বন্দ্যোপাধ্যায়।সূত্রে:- সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *