কুলিয়ারচর সরকারি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ভর্তি পরীক্ষা স্থগিত।

বাংলাদেশ

শাহীন সুলতানা, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি :

পূর্ব নির্ধারিত তাারিখ অনুযায়ী গত সোমবার (২৩ডিসেম্বর) ছিল কিশোরগঞ্জের কুলিয়ারচর সরকারি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণিতে ভর্তি পরীক্ষা।

পরীক্ষা দিতে এসে কেন্দ্র থেকে পরীক্ষা না দিয়ে ফেরত যেতে হলো শিক্ষার্থীদের ।
আবার কখন ভর্তি পরীক্ষা দিতে হবে তাঁরও কোনো দিন তারিখ জানতে পারেনি শিক্ষার্থীরসহ তাদের সাথে আসা অভিভাবকরা।

৯ম শ্রেণীতে ভর্তিইচ্ছুক শিক্ষার্থী মোঃ সচিবুল হক জানান, আমি সরকারি স্কুলে ৯ম শ্রেণিতে ভর্তি হওয়ার জন্য ১ শ ৫০ টাকা দিয়ে কুলিয়ারচর সরকারি উচ্চ বিদ্যালয়ের অফিস থেকে ভর্তি ফরম ক্রয় করি । ভর্তি ফরমের প্রবেশ পত্রে সোমবার (২৩ ডিসেম্বর) সকাল ১০ টায় ভর্তি পরীক্ষার তারিখ ও সময় উল্লেখ ছিল। এ অনুযায়ী পরীক্ষা দিতে কেন্দ্রে উপস্থিত হই । কিন্তু পরীক্ষা রুম ও আমার রোল বললে বিদ্যালয়ের পক্ষ থেকে আমাকে বলে আজ তোমাদের পরীক্ষা নেই। কেন্দ্র থেকে বেড়িয়ে যাও। এখানে ৬ষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষা চলছে । ৯ ম শ্রেণির ভর্তি পরীক্ষার কথা জিজ্ঞেস করলে স্যারেরা কোনো উত্তর দেয়নি বরং আমাকে গেইট থেকে বের করে দেয় ।

কুলিয়ারচর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ মোঃ ফজলুল হক সাংবাদিকের জানান, সোমবার (২৩ ডিসেম্বর) সকালে ৯ ম শ্রেণির ভর্তি পরীক্ষা হওয়ার কথা থাকলেও স্কুল কমিটির সিদ্ধান্ত অনুযায়ী তা স্থগিত করা হয়েছে ।

পরীক্ষার্থীর সংখ্যা জানতে চাইলে, তিনি বলেন, ৩ শ ৭৮ জন শিক্ষার্থী ভর্তি ফরম ক্রয় করেছিল । আবার কখন পরীক্ষা হবে এ প্রশ্নের জবাবে প্রধান শিক্ষক জানান, জেএসসি পরীক্ষার ফল প্রকাশের পর স্কুল কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ভর্তি পরীক্ষা অথবা মেধাভিত্তিক আসন অনুযায়ী শিক্ষার্থীদের ভর্তি করা হবে ।

এ বিষয়ে কুলিয়ারচর সরকারি উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজ মুঠোফোনে সাংবাদিকদের জানান, ভর্তি পরীক্ষা স্থগিত বিষয়ে আমি এখন কিছু বলতে পারছিনা পরে এ বিষয়ে কথা বলবো ।

ওই দিন সরেজমিনে গিয়ে দেখা যায়, একই সময়ে ৬ষ্ঠ শ্রেণি ও ৯ম শ্রেণির ভর্তি পরীক্ষার কথা থাকলেও শুধুমাত্র ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের পরীক্ষা চলছে ।

স্কুলের তথ্য অনুযায়ী এবছর ৬ষ্ঠ শ্রেণিতে ৩ শ ৯০ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে এতে ১শ ৮০ জন শিক্ষার্থীকে মেধাভিত্তিক উত্তীর্ণ করা হবে । পরীক্ষা শেষে সন্ধ্যা ৭ টায় ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে বলে জানান স্কুল শিক্ষক ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *