কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ ভাঙ্গনের পথে

তিতাস উপজেলা বাংলাদেশ
মোঃ বিল্লাল মোল্লা তিতাস স্টাফ রিপোর্টার,
দুই ভাগে বিভক্ত হয়ে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ। এতে করে ক্ষোভের সৃষ্টি হচ্ছে তৃণমূল আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে প্রতিটি উপজেলায় আওয়ামী লীগের দুটি করে কমিটি হবে এমন ধারনা তৃর্ণমূল নেতাকর্মীদের। এবং প্রতিটি উপজেলার সম্মেলনকে সামনে রেখে জনবিছিন্ন নেতাদের কমিটি দিয়ে বানিজ্য করার উদ্দেশ্যে এমনটা করছে বলেও ধারনা করছেন নেতাকর্মীরা। অনেক চড়াই-উৎরাইর মধ্য দিয়ে বাংলাদেশে আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়েছে।
যদি সত্যিই এমনটি হয় তাহলে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ বিলীন হয়ে যাবে ধারণা তৃণমূল নেতাকর্মীদের। এই সুযোগটিকে কাজে লাগাবে অন্যান্য বিরোধী দলগুলো. এমনটাই ভাবছেন তৃণমূল নেতাকর্মীরা। এই সুযোগটিকে কাজে লাগাবেন কিছু স্বার্থন্বেষী নেতারা তাদের পকেট ভারী হবে এমনটাই ভাবছেন মাঠপর্যায়ের নেতাকর্মীরা।
এই দলটির এত সাফল্য এবং স্বাধীনতার জন্য ১৯৭১ সালে দেশ স্বাধীন করার জন্য ডাক দিয়েছিলেন তাদের নেতৃত্বে স্বাধীনতা এসেছে আজকের বাংলাদেশ নামক দেশটির। তাদের এই অবস্থার জন্য কিছু হাইব্রিড নেতারা দায়ী এমনটাই বলছেন কিছু ত্যাগি কর্মীরা। আরো বলছেন এই যুগটাই যেন হাইব্রিড যোগ, হাইব্রিড নেতা কর্মীদের কারণে আজকে পরীক্ষিত এবং ত্যাগী কর্মীরা দূরে সরে যাচ্ছেন বাংলাদেশ আওয়ামী লীগ থেকে দল থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *