কুমিল্লার দাউদকান্দিতে র‌্যাবের দুটি অভিযানে ১২৭২ বোতল ফেন্সিডিলসহ ৬ জন গ্রেপ্তার।

দাউদকান্দি উপজেলা

কুমিল্লার দাউদকান্দিতে র‌্যাবের দুটি অভিযানে বিপুল পরিমান নিষিদ্ধ মাদক ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। অভিযানে মাদক বহনের দায়ে ৬জনকে আটক করা হয় এবং তিনটি গাড়ি জব্দ করা হয়েছে। র‌্যাবের দাবী আটক ব্যক্তিদ্বয় মাদক ব্যবসায়ী ।

জানা যায় র‌্যাব ১০ এর সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো: এনামুল হকের র‌্যাবের সঙ্গীর ফোর্স নিয়ে সঙ্গীয় আজ ১৩ আগষ্ট ঢাকার যাত্রাবাড়ী থানা চৌরাস্তার মোড়ে বিশেষ অভিযান পরিচালনাকালে গোয়েন্দাসূত্রে র‌্যাপ-১০ জানতে পারে কুমিল্লা জেলা বিবি বাজার স্থলবন্দর হতে মাইক্রোবাস ও প্রাইভেটকারযোগে মাদক ব্যবসায়ীদের একটি সংঘবদ্ধদল আমদানি নিষিদ্ধ ভারতীয় ফেনসিডিল নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দিচ্ছে ।

গোপনসংবাদটি র‌্যাব-১০ সদর, যাত্রাবাড়ী প্রশাসনের উদ্ধোর্তন কর্তৃপক্ষকে অবহিত করলে বিষয়টিকে গুরুর্ত্বসহকারে আইনানুগ ব্যবস্থাগ্রহণের জন্য নিদের্শ প্রদান করেন ।সেই মতে সঙ্গীয় অফিসার ফোর্সসহ কুমিল্লা জেলা দাউদকান্দি মডেল থানাধীন গৌরীপুর বাজার সংলগ্ন গোমতী ব্রীজের দক্ষিণ পার্শ্বে ঝড়না টের্ডাসের সামনে সকাল ৮.৩০ মিনিটে,অবস্থানকালে একটি সন্দেহজনক মাইক্রোবাস যাহার রেজি:ঢাকা মেট্রো-চ-১৯-৬৪১২ ও প্রাইভেটকার যাহার রেজি: ঢাকা মেট্রো-গ- ২৭-৭৭০০ ।গাড়ি দুটিকে থামাতে বললে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দ্রুত গতিতে মাদক চক্রের সদস্যরা পালানোর চেষ্টাকালে সঙ্গীয় অফিসার ও ফোর্সদের সহায়তা চাঁদপুর জেলার ৩জনকে আটক করে । চাঁদপুর জেলার সদরের রঘুনাথপুর গ্রামের মৃত আব্দুল মতিনের ছেলে আবুল কালাম (৩৮) নরসিংদী জেলা সদরের সাটির পাড়ার মৃত আহসানউল্লাহ ছেলে আউয়াল হোসেন (৩), ও নোয়াখালী জেলার সুধারাম থানার চর করমূল্য গ্রামের মো: বাবলূ মিয়ার ছেলে মো: খাদেমুল ইসলাম (৩১) অপরদিকে র‌্যাব ১০ এর ওয়ারেন্ট অফিসার মো:বদিউল আলমের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে আজ ঢাকার যাত্রাবাড়ী থানা চৌরাস্তার মোড়ে বিশেষ অভিযান পরিচালনাকালে গোয়েন্দাসূত্রে র‌্যাপ-১০ জানতে পারে কুমিল্লা জেলা বিবি বাজার স্থলবন্দর হতে ট্রাক যোগে মাদক ব্যবসায়ীদের একটি সংঘবদ্ধদল আমদানি নিষিদ্ধ ভারতীয় ফেনসিডিল নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দিচ্ছে । গোপনসংবাদটি র‌্যাপ-১০ সদর, যাত্রাবাড়ী প্রশাসনের উদ্ধোর্তন কর্তৃপক্ষকে অবহিত করলে বিষয়টিকে গুরুর্ত্বসহকারে আইনানুগ ব্যবস্থাগ্রহণের জন্য নিদের্শ প্রদান করেন ।

সেই মতে সঙ্গীর অফিসার ফোর্সসহ কুমিল্লা জেলা দাউদকান্দি মডেল থানাধীন টোলপ্লাজার সংলগ্ন অবস্থান করলে তাৎক্ষণিক একটি সন্দেহজনক একটি ট্রাক যার রেজিঃ ঢাকা মেট্রো- ১৪-৫৯০১ (পুলিশ বক্সের সামনে থামাতে গেলে সন্দেহজনক ট্রাক থেকে কতিপয় লোক পালানোর চেষ্টকালে সঙ্গীর অফিসার ফোর্সের সহায়তা ৩জনকে গ্রেফতার করে । খুলনা জেলার রুপসা থানা মুসাব্বপুর গ্রামের পিতা মো: বেলায়েত হোসেন ছেলে লোকমান (৩৩), কুমিল্লা জেলা চান্দিনা থানার নার্টিংগী গ্রামের মো:ইকবাল হোসেনের ছেলে মো: ইমরান হোসেন (২৬) ও নরসিংদী জেলার মাদবী থানার আব্দুল্লাহ কান্দি গ্রামের মো: নবী হোসেনের ছেলে মো: তৌহিদুল ইসলাম (২৪) ।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকৃত ৬জন আসামি ফেনসিডিল ব্যবসার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ পূর্বক থানায় সপর্দ করা হয়েছে বলে জানান র‌্যাব কর্মকর্তারা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *