দাউদকান্দিতে জমে উঠেছে ঈদ বাজার

দাউদকান্দি উপজেলা

দৈনিক আজকের মেঘনা ডট কম স্টাফ রিপোর্টার লিটন সরকার বাদল,

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে কুমিল্লার দাউদকান্দিতে জমে উঠেছে ঈদের বাজার। শপিং সেন্টার গুলোতে মানুষের ভিড় ছিল চোখে পড়ার মত। ঈদে পছন্দের পোষাকটি কিনতে ক্রেতারা ছুটছে এক মার্কেট থেকে আরেক মার্কেটে।

আর তাদের চাহিদার কথা মাথায় রেখে বিক্রেতারাও দেশী-বিদেশী বিভিন্ন পোশাকে সাজিয়েছেন দোকান। বিপণি বিতানগুলোতে ক্রেতাদের উপস্থিতি এবং বিক্রি বাড়ায় সন্তোষ প্রকাশ করছেন বিক্রেতারা। সকাল থেকে শুরু করে রাত পর্যন্ত বিরামহীন ভাবে চলছে ক্রয়-বিক্রয়। এরই মাঝে সাধ ও সাধ্যের মধ্য থেকে ঈদ বাজারে কেনা কাটায় ব্যস্ত সময় পার করছেন ক্রেতারা। ঈদ কেনাকাটায় শুধু কাপড়ের দোকানে নয় ভীড় হচ্ছে জুতা, কসমেটিক্স প্রসাধনীসহ অন্যান্য দোকান গুলোতেও। ঈদের কেনাকাটায় মার্কেট গুলোতে প্রায় সব ধরনের পণ্যই পাওয়া যাচ্ছে। এর মধ্যে রয়েছে শার্ট-প্যান্ট, টি-শার্ট, পাঞ্জাবি-পাজামা, ট্রাউজার, বাচ্চাদের পোশাক, নারীদের শাড়ি, শার্ট পিস, প্যান্ট পিস, থ্রি-পিস, বেল্ট, জুতা, গেঞ্জি, লুঙ্গি ইত্যাদি।

তবে এই মূহুর্তে ক্রেতাদের আকর্ষন এবং আগ্রহ বেশি বাচ্চাদের পোষাকের দিকে।দাউদকাান্দি বড় মানের শপিং সেন্টারের মধ্যে রয়েছে গৌরীপুর সৌদিয়া টাওয়ার, আহম্মদীয়াপ্লাজা, নুরসুপার মার্কেট, সরকার মার্কেট, অপর দিকে উচ্চ মধ্য ও নিম্নবিত্তসহ সকল শ্রেণির ক্রেতারা জন্য আরো রয়েছে ইলিয়টগঞ্জ বাজার,পৌর মার্কট, চেয়ারম্যান মার্কেট, বিগবাজারসহ অনেক শপিং সেন্টার, যে গুলোতে দামে একটু সস্তাা হওয়ায় ক্রেতাদের রয়েছে প্রচন্ড ভীর। দামে সস্তার কারণে এ মার্কেটের দোকান গুলোতে ধনী-গরিব ক্রেতাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। বিভিন্ন দোকান মালিকরা জানান, মার্কেটে তুলনা মূলক কম দামেই বিভিন্ন পোশাক বিক্রি হচ্ছে। ক্রেতারা আসছেন মার্কেটে। সামনের দিনগুলোতে বেচাকেনা আরও বাড়বে বলে আশা করছি। এবছর ক্রেতাদের আকর্ষনে বিপনী বিতান গুলোতে রয়েছে কোড়া কাতান, কান্সি লাল কাতা,বিসকস জরজেট শাড়ি, সাউথ কাতান, তন্তুস্তাত, হাফ সিল্ক, গ্যাস সিল্ক, তাত জামদানী শাড়ি, মনিপুরী শাড়ি ইত্যাদি। মেয়েদের থ্রি-পিছ এর মধ্যে রয়েছে, ইন্ডিয়ান বিনয়, বিনয় কাতান,জোবায়দা, কালা ফ্যাশন, লাবিনা,দিলি­ বুটিক্স,শিভাম,নাইত্রা, আমিরা, আঞ্জারা, রাশি, বোম্বে বুটিক্স,পিকে, ফনি, এলিজা, জিসা কাতান, বেনারশী,মমতাজ, লাকা। বাংলাদেশী আছে-এএস, ফিউচার,চমলক্ক ইত্যাদি। পাঞ্জাবি দোকান। দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম জানান, ঈদকে সামনে রেখে রমজান মাসে কোন প্রকার ছিনতাই, অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে আইনশৃংখলা বাহিনী ব্যপক নজর দারিতে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *