করোনা হেল্পলাইনে সিঙ্গারা ‘অর্ডার’, নিয়ে এলো প্রশাসন

ফিচার

করোনা আতঙ্কে দেশজুড়ে চলছে লক ডাউন। এই পরিস্থিতিতে মানুষের যাতে কোনও সমস্যা না হয়, সেই জন্য মানুষের বাড়ি বাড়ি প্রয়োজনীয় খাদ্য সামগ্রী এবং ওষুধপত্র পৌঁছে দেওয়ার দায়িত্ব নিয়েছে কিছু এলাকার পুলিস প্রশাসন।

এই পরিস্থিতিতে খাবার বা ওষুধপত্রের জন্যেও যাতে মানুষকে কোনও ভাবেই বাড়ি থেকে বাইরে না যেতে হয়, তার জন্য জরুরি ভিত্তিতে বিশেষ হেল্পলাইনও চালু করেছে প্রশাসন। সেই জরুরি পরিসেবার হেল্পলাইনে ফোন করে সিঙ্গারা ‘অর্ডার’ করলেন এক যুবক!

অদ্ভুদ এই ঘটনাটি ঘটেছে ভারতের উত্তর প্রদেশের রামপুরে। করোনা হেল্পলাইনে ফোন করে সিঙ্গারা খেতে চান ওই যুবক। পুরো ব্যপারটা নাকি নিছক রসিকতা করে করেছিলেন। বিষয়টি বুঝতে পারে পুলিশও। কিন্তু এই রসিকতার ফলাফলও বেশ চমকপ্রদ!

করোনা হেল্প লাইনে ফোন করে সিঙ্গারা ‘অর্ডার’ করা ওই যুবকের হাতে তাঁর কাঙ্খিত খাবার তুলে দিয়েছিল স্থানীয় প্রশাসন। তবে জরুরি পরিসেবার হেল্প লাইনে ফোন করে রসিকতা করার শাস্তি হিসাবে ওই যুবককে দিয়ে এলাকার নর্দমা পরিষ্কার করিয়েছে পুলিশ।

উল্লেখ্য, করোনাভাইরাস সংক্রমণের সর্বশেষ তথ্য প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের হিসাবে, বিশ্বজুড়ে এপর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ২৪ হাজার ৫২৯ জন। মারা গেছেন ৪০ হাজার ৬৭২ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন মাত্র ১ লাখ ৭৪ হাজার ৩৫৯ জন।

প্রায় দুই মাসের বেশি সময় আক্রান্তের সংখ্যায় সবার ওপর ছিল চীন। তবে গত দু’সপ্তাহেই সবাইকে ছাড়িয়ে গেছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এপর্যন্ত প্রায় পৌনে দুই লাখ মানুষের শরীরে নভেল করোনভাইরাস শনাক্ত হয়েছে, মারা গেছেন ৩ হাজার ৪২৪ জন। সেখানে গত ২৪ ঘণ্টাতেই মারা গেছেন ২৮৩ জন।

করোনায় গত এক মাসেই মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ইতালি। দেশটিতে এপর্যন্ত ১২ হাজার ৪২৮ জন প্রাণ হারিয়েছেন, আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫ হাজার ৭৯২ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *