করোনায় মানবিক হৃতিকের ২৫ লাখ টাকা সহায়তা

বিনোদন

করোনা মোকাবিলায় যে যার স্থান থেকে এগিয়ে আসছেন। সেই তালিকায় যোগ দিলেন হৃতিক রোশনও। এই মহামারির বিরুদ্ধে লড়াইয়ের জন্য তিনি নানাভাবে নিজের সামর্থ্য অনুযায়ী দেশের মানুষের পাশে দাঁড়ানোরও চেষ্টা করছেন। এবার তিনি সিনেমা এবং টেলিভিশনের কলাকুশলীদের সংস্থায় (সিআইএনটিএএ) ২৫ লাখ টাকা দান করলেন।

সিআইএনটিএএ-র সভাপতি অমিত বহেল সম্প্রতি জানিয়েছেন, হৃতিক সিআইএনটিএএ-র অ্যাকাউন্ট নম্বর চেয়ে পাঠিয়েছিলেন। এই ঘটনার পরেই সেখানে ২৫ লাখ টাকা তিনি পাঠিয়ে দেন। সিনেমার সঙ্গে যুক্ত অনেকেই দৈনিক মজুরিতে কাজ করেন। স্বভাবতই কাজ বন্ধ থাকায়, সেই সব মানুষের উপার্জনের পথ বন্ধ হয়ে গেছে। এ টাকা আমরা সেই মানুষদের মধ্যেই ভাগ করে দেব। অন্তত তাদের যেন অনাহারে দিন কাটাতে না হয়।

এখানেই শেষ নয়। এরই সঙ্গে তিনি বলিউডের পাপারাজ্জির পাশে দাঁড়িয়েছেন। তারকাদের ছবি তুলে জীবিকা নির্বাহ করা পাপারাজ্জির আয়ের পথ এখন বন্ধ। অনেকেই অনিশ্চয়তার মাঝে দিন কাটাচ্ছেন। সেই রকমই কয়েকজন ছবি-শিকারিকে তিনি সাহায্য করেছেন বলে জানিয়েছেন বলিউডেরই এক নামী ফোটোগ্রাফার। সোশ্যাল মিডিয়ায় হৃতিকের মানবিকতার কথা উল্লেখ করে লেখা পোস্ট করেছেন তিনি।

এর আগেও বিভিন্ন ভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন হৃতিক। মুম্বইয়ের বিএমসি কর্মীদের এন ৯৫ ও এফএফপি ৩ মাস্ক বিতরণ করেছেন তিনি। এ ছাড়াও একটি সংস্থার সঙ্গে যুক্ত হয়ে নিয়মিত মুম্বইয়ের প্রায় ১ লাখ ২০ হাজার দরিদ্র, শ্রমিক পরিবারের জন্য ও বৃদ্ধাশ্রমে রোজ রান্না করা খাবার পৌঁছে দেয়ারও ব্যবস্থা করেছেন বলিউডের ‘গ্রিক গড’।

মৃত্যু  ভাইরাস করোনা লকডাউন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *