করোনাভাইরাস প্রতিরোধে গজারিয়াবাসীকে আরো সচেতন হতে হবে। মো: রেফায়েত উল্লাহ খান তোতা।

জাতীয়

 

মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলা পরিষদের সাবেক সফল চেয়ারম্যান ও বিশিষ্ট সমাজ সেবক আওয়ামীলীগের নেতা মো: রেফায়েত উল্লাহ খান তোতা বলেছেন, করোনাভাইরাস প্রতিরোধে গজারিয়াবাসীকে আরো সচেতন হতে হবে।

ইতিমধ্যে গজারিয়া উপজেলায় ৩ জনসহ জেলায় ১০ জন করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।
করোনা বর্তমানে এক আতঙ্কের নাম। বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাভাইরাসকে মহামারি হিসেবে ঘোষণার পর বিভিন্ন দেশ করোনাভাইরাস মোকাবিলার জন্য জরুরি অবস্থা জারি করছে।

বিশ্বে করোনার প্রভাব পূর্ববর্তী যেকোনো ভাইরাসের বা মহামারির চেয়ে বেশি ক্ষতিকর এবং মানুষের জীবনের জন্য হুমকিস্বরূপ এই সময়ে যদি আমরা আমাদের জীবন বাঁচানোর জন্য সরকারের সকল নিয়ম মেনে না চলি তাহলে এর পরিনাম হবে আমাদের জন্য ভয়াবহ।

কোভিড–১৯–এর কারণে সারা বিশ্বে এক ভীতিকর পরিবেশ সৃষ্টি হয়েছে। করোনা এখন বৈশ্বিক সমস্যা। করোনার বিস্তার রোধে আমাদের কিছু বিষয় খুবই গুরুত্বের সঙ্গে বিবেচনা করে সমাজে চলা উচিত—

বিভিন্ন এলাকায় দেখা যাচ্ছে, লোকজন দোকানে বসে আড্ডা দিচ্ছেন। বাজারে ভিড় কমছে না, গণপরিবহন কমছে না। এসবে তো করোনার ঝুঁকি বাড়ায়। তাই লকডাউন পলিসি খুবই কার্যকর হবে। লকডাউনের সময় বেশি বয়স্ক মানুষ এবং ১০ বছরের কম বয়সী শিশুদের বাইরে যেতে দেওয়া যাবে না। চীনের মতো প্রতিদিন প্রত্যেক পরিবার বা বাড়ি থেকে বাইরে যাওয়ার সংখ্যা নির্দিষ্ট করে দেওয়া উচিত। বিভিন্ন মন্ত্রণালয় ও বিভিন্ন দপ্তরের মধ্যে সমন্বয় বেশি দরকার, যাতে যেকোনো সিদ্ধান্ত খুব তাড়াতাড়ি নেওয়া যায়। আসুন নিজে বাঁচি পরিবারকে, প্রতিবেশী ও দেশকে বাঁচাই। নিজে সচেতন হই অপরকে সচেতন হতে সহযোগিতা করি। ঘরে থাকি নিরাপদ থাকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *