একটু ভাবুন তো!!! বিপ্লব কুমার সরকার বিপিএম (বার) পিপিএম, পুলিশ সুপার,রংপুর।

রংপুর

 

বাংলাদেশ পুলিশ বাহিনীর আইকন, বাংলাদেশ পুলিশের উজ্জ্বল নক্ষত্র, রংপুর জেলা পুলিশের অভিভাবক, বিপ্লব কুমার সরকার বিপিএম (বার) পিপিএম, পুলিশ সুপার,রংপুর এর নিজস্ব ভাষা একটু ভাবুন তো……..

★ একটু ভাবুন তো, কতোগুলো বেওয়ারিশ কুকুর আর আপনি ছাড়া রাস্তায় অন্য কেউ নেই! একটা পুলিশও নেই, যে আপনাকে বাসায় থাকার জন্য তাড়া দিবে!

★ একটু ভাবুন তো, হাসতালে কোনো চিকিৎসক নাই, এমনকি নার্সও নাই, যে আপনার দু’টি কথা শুনবে! সেবা তো অনেক পরের বিষয়। বিনা চিকিৎসায় রাস্তায় রাস্তায় ঘুরে একসময় আপনিও ওই শবের মিছিলে সামিল হয়ে যাবেন।

★ একটু ভাবুন তো, আপনার চোখের সামনেই আপনার কলিজার টুকরা সন্তান, মাথার মুকুট পিতা-মাতা, প্রাণের প্রিয়তম স্ত্রী, প্রিয়জন, বন্ধু-বান্ধব বাঁচার আর্তনাদ আর মৃত্যু যন্ত্রণায় ছটফট করতে করতে পথ্য ছাড়াই মারা যাচ্ছে। অথচ আপনার কিছুই করবার নেই।

★ একটু ভাবুন তো, বিদ্যুৎ অফিসে, ওয়াসার অফিসে কোনো লোক নেই, যে আপনার বাসায় বিদ্যু ও পানি সরবরাহ করবে! অনির্দিষ্টকালের জন্য আপনার বাসা অন্ধকার থাকবে! গোসল, রান্না, এমনকি খাবার পানিও নেই কোথাও!

★ একটু ভাবুন তো, আপনার ঘরে খাবার আছে, ফ্রিজ ভরা খাবার, অথচ রান্না করার গ্যাস নেই! আপনার অনেক টাকা আছে, কিন্তু খাবারের কোনো দোকান খোলা নেই, দোকানে কোনো খাবারও নেই! থাকবে কেমন করে? খাবার যিনি বানাবেন, সেই লোকটিও যে নেই!

★ একটু ভাবুন তো, আপনার অনেক ক্ষমতা আছে, কিন্তু ক্ষমতা প্রয়োগের কোনো মানুষ নেই! আপনার অনেক অর্থসম্পদ আছে, কিন্তু ব্যবহারের কোনো জায়গা নেই। আপনার অনেক অহংকার আছে, কিন্তু দেখবার মত কেউ নেই!

★ একটু ভাবুন তো, বিছানায়, মেঝেতে, বাথরুমে, গেটে, রাস্তায়, ড্রেনে, মসজিদে, মন্দিরে, হাসপাতালে, দফতরে দফতরে লাশ আর লাশ পড়ে আছে, দাফন করার কেউ নেই! এমনকি, কান্না করারও কেউ নেই!
একটু ভাবুন তো! ভাবুন না, please!

আসুন না, আমরা সারাজীবন কাছে থাকার জন্য মাত্র কয়েকটা দিন দূরে থাকি।

ঘরে থাকুন, সুস্থ থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *