আবরার ফাহাদ (২১) হত্যার বিচারের দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের মশাল মিছিল ও বিক্ষোভ সমাবেশ।

বাংলাদেশ
ইমরান হোসেন স্টাফ রিপোর্টার ঢাকা ।
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) দিত্বীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ (২১) হত্যার বিচারের দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের মশাল মিছিল ও বিক্ষোভ সমাবেশ।
আবরার ফাহাদের হত্যার প্রতিবাদে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা সন্ধ্যা ৬.৩০ মিনিটে সকলে মসজিদ প্রাজ্ঞনে একত্রিত হন এবং পরবর্তীতে তারা মসজিদ প্রাজ্ঞন থেকে মশাল মিছিল শুরু করে পুরা ক্যাম্পাস সহ  ক্যাম্পাসের বাইরে বাহাদুর শাহা পার্কের চারিপাশ দিয়ে আবার ক্যাম্পাসের শান্ত চত্তরে এসে উপস্থিত হন।
এসময়ে  আন্দোলনকারী শিক্ষার্থীরা তাদের বক্তব্যে বলেন আবরার ফাহাদের এই নির্মম হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।তারা আরো বলেন আজ আবরারকে মারা হয়েছে সে দেশ জাতির পক্ষে কথা বলেছে বলে।
তাহলে কি দেশ ও জাতির পক্ষে কথা বলা যাবে না?তারা আরো বলেন আবরার হত্যার সাথে যুক্ত সকল ব্যাক্তিদের দৃষ্টান্ত মুলক শাস্তি দাবি করছি।সর্বোশেষে বক্তারা বলেন আবরার ফাহাদের হত্যাকারীদের দৃষ্টান্ত মুলক শাস্তি না হলে তাদের এই বিক্ষোভ মিছিল অব্যাহত থাকবে।
 আবরার ফাহাদ ছিলেন বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই) বিভাগের লেভেল-২ এর টার্ম ১ এর ছাত্র ছিলেন। তিনি শের-ই বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন।এবং  তার বাড়ি কুষ্টিয়া শহরে বলে জানা যায়।
বুয়েটের ডা. মাসুক এলাহী জানান, রাত্রিকালীন ডিউটিতে ছিলেন। খবর পেয়ে শেরে বাংলা হলে গিয়ে ফাহাদকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে নিজে পরীক্ষা করে দেখেন, সে মারা গেছে। পরে বুয়েট কর্তৃপক্ষ ও পুলিশকে বিষয়টি জানানো হয়। তার শরীরে অনেকগুলো আঘাতের চিহ্ন দেখা গেছে।
হল কর্তৃপক্ষই পুলিশকে খবর দেওয়ায় খবর পেয়ে তারা ঘটনাস্থলে যান।
চকবাজার থানার উপপরিদর্শক দেলোয়ার হোসেন বলেন, রাত ৩ টার দিকে তারা যানা এবং মৃত আবরার ফাহাদের লাশটি দেখতে পাই শেরে বাংলা হলের নিচ তলায়।
জানাযায় আবরার ফাহাদ দেশের বর্তমান অবস্থা সম্পর্কে ফেসবুকে একটি পোস্ট দেওয়ায় শিবির সন্দেহে বুয়েটের ছাত্রলীগের কর্মীরা তাকে হত্যা করে।
এবং  শেরে বাংলা হলের সি,সি টিভি ফুটেজ নষ্ট করে দেওয়া হয়েছে।
ঘটনা তদন্তের জন্য পুলিশ বুয়েটের দুই ছাত্রলীগ কর্মীকে আটক করেছেন।এবং তারা বলেন ঘটনা তদন্তের মাধ্যমে আমরা এই হত্যার আসামীদের গ্রেফতার করে দৃষ্টান্ত মুলক শাস্তি দেবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *