এই ‘রানি’ অন্য রকম

বিনোদন

আবার ‘রানি’ চরিত্রে দর্শকমন জয় করলেন বলিউড অভিনেত্রী তাপসী পান্নু। নেটফ্লিক্সে গত শুক্রবার মুক্তি পেয়েছে ‘হাসিন দিলরুবা’র সিকুয়েল ‘ফির আয়ি হাসিন দিলরুবা’। মুক্তির পর সিকুয়েলটিও দারুণ সাফল্য পাচ্ছে। প্রথম আলোকে পাঠানো এক বিবৃতিতে তাপসী নতুন সিনেমার সাফল্য নিয়ে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন।
২০২১ সালে মুক্তি পেয়েছিল ‘হাসিন দিলরুবা’ ছবিটি। এই ছবিতে জুটি বেঁধে এসেছিলেন তাপসী পান্নু ও বিক্রান্ত ম্যাসি। ক্রাইম থ্রিলারধর্মী ছবিটি সবাই দারুণ পছন্দ করেছিলেন। এই ছবিতে তাপসী ‘রানি’ চরিত্রে সম্পূর্ণ অন্য রূপে ধরা দিয়েছিলেন।

আগে তাঁকে ‘পাশের বাড়ির মেয়ে’ টাইপ চরিত্রে দেখা গেলেও এ সিনেমায় আবেদনময়ী রূপে হাজির হয়ে চমকে দিয়েছিলেন। এ ছাড়া ছবিতে এই বলিউড নায়িকার অভিনয়ও প্রশংসিত হয়েছিল।

তাপসী পান্নু। ছবি: তাপসীর ইনস্টাগ্রাম হ্যান্ডল
তাপসী পান্নু। ছবি: তাপসীর ইনস্টাগ্রাম হ্যান্ডল

সিনেমাপ্রেমীরা এর দ্বিতীয় কিস্তির অপেক্ষায় দিন গুনছিলেন। এ প্রসঙ্গে তাপসী বিবৃতিতে বলেছেন, ‘সিকুয়েল নির্মাণ করা বেশ কঠিন। কারণ, কোনো ছবির প্রথম পর্ব যখন ব্যাপক সাফল্য পায়, সিকুয়েল ঘিরেও দর্শকপ্রত্যাশা অনেক বেশি থাকে। মানুষ প্রথম পর্ব কোনো প্রত্যাশা ছাড়াই দেখেন, কিন্তু সিকুয়েল নিয়ে প্রত্যাশা অনেক বেশি থাকে। মানুষের সেই প্রত্যাশা পূরণ করা অনেক বড় চাপের ব্যাপার।’

অভিনেত্রী আরও বলেন, ‘আমি খুশি যে মানুষ দ্বিতীয় পর্বেও “রানি”কে পছন্দ করছেন। এই ছবির প্রথম পর্বের চেয়ে দ্বিতীয় কিস্তি নাকি দর্শকের বেশি ভালো লেগেছে। সিকুয়েল করার সময় দর্শকের প্রত্যাশা মাথায় ছিল। শুটিংয়ের সময় সে কথা মাথায় রেখেছিলাম। তবে দ্বিতীয়বার পর্দায় “রানি” হয়ে ওঠা অতটা চ্যালেঞ্জিং ছিল না। কারণ, প্রথম কিস্তির পরই বুঝে গেছি, চরিত্রটির কী মানুষ পছন্দ করেন, কী করেন না। এবার নিজেকে শুধরে নেওয়ার সুযোগ পেয়েছিলাম। দ্বিতীয় কিস্তিতে তাই আমি আরও আত্মবিশ্বাসী ছিলাম। এবার আমার চরিত্রটি অনেক বেশি গভীর ও ধারালো।’

তাপসী পান্নু। ছবি: তাপসীর ইনস্টাগ্রাম হ্যান্ডল
তাপসী পান্নু। ছবি: তাপসীর ইনস্টাগ্রাম হ্যান্ডল

বিবৃতিতে ‘হাসিন দিলরুবা’র তৃতীয় কিস্তিও নিয়ে আসার ইঙ্গিত দেন অভিনেত্রী। তাপসী মনে করেন, ‘ফির আয়ি হাসিন দিলরুবা’ মুক্তির পর পাওয়া ইতিবাচক প্রতিক্রিয়া তাঁকে তৃতীয় কিস্তি করতে আরও অনুপ্রাণিত করছে।

চলতি বছর অভিনয় ক্যারিয়ারে ১০ বছর পূর্ণ করেছেন তাপসী। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এখন আমার বলার মতো বেশ কিছু কাজ আছে। আমি কঠোর পরিশ্রম করেছি। নিজের বুদ্ধির জোরে সব অর্জন করেছি। তাই আমার এই সাফল্য অপ্রত্যাশিত নয়। সব সময় নিজেকে চ্যালেঞ্জের মুখে ঠেলে দিয়েছি। তাই আজ পর্যন্ত যা করেছি, তাতে অত্যন্ত খুশি ও তৃপ্ত।’

‘ফির আয়ি হাসিন দিলরুবা’র পোস্টার থেকে। আইএমডিবি
‘ফির আয়ি হাসিন দিলরুবা’র পোস্টার থেকে। আইএমডিবি

এদিকে ‘ফির আয়ি হাসিন দিলরুবা’র সাফল্যের রেশ কাটতে না কাটতেই নতুন সিনেমা নিয়ে হাজির হচ্ছেন তাসপী। তাঁর অভিনীত ‘খেল খেল মে’ ছবিটি ১৫ আগস্ট বড় পর্দায় মুক্তি পাবে। মুদসসর আজিজ পরিচালিত ছবিতে আরও আছেন অক্ষয় কুমার, ফারদিন খান, বাণী কাপুর, এমি ভির্ক।

তাপসী পান্নু। ছবি: তাপসীর ইনস্টাগ্রাম হ্যান্ডল
তাপসী পান্নু। ছবি: তাপসীর ইনস্টাগ্রাম হ্যান্ডল
সূত্র: প্রথম আলো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.