কুলিয়ারচরে সি.ই.এ.বি এর উদ্যোগে কর্মহীনদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

ঢাকা বিভাগ কিশোরগঞ্জ

প্রাণঘাতী করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করায় মানুষ এখন ঘরবন্ধি হয়ে কর্মহীন হয়ে পরেছে । খাবার সংকটে দিশেহারা কর্মহীন মানুষের মাঝে চাইনিজ এন্টারপ্রাইজ এ্যাসোসিয়েশন ইন বাংলাদেশ (সি.ই.এ.বি) কর্মহীনদের পাশে দাড়িয়ে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে।

এরই অংশ হিসেবে বুধবার (২২এপ্রিল) সকাল ১১টার দিকে সি.ই.এ.বি এর উদ্যোগে লিঙ্ক ও লায়ন্স ক্লাব অব ঢাকা বেইলি গার্ডেন এর সহযোগিতা কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ছয়সূতী ইউনিয়নের লায়ন মুজিব-মুনা বালিকা উচ্চ বিদ্যালয় চত্বরে দুইশত পঞ্চাশটি কর্মহীন, দূস্থ্য-অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও সাবান বিতরণ করা হয়েছে

এ সময় সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্য সামগ্রী বিতরণ করেন, ভৈরব সার্কেলের এএসপি রেজওয়ান দ্বীপু, ছয়সূতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর মোঃ মিছবাহুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আলহাজ্ব মোঃ এনামুল হক ও লায়ন্স ক্লাবস্ ইন্টারন্যাশনাল জেলা ৩১৫ মাল্টিপল ডিস্ট্রিক্ট সেক্রেটারি ও কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সদস্য লায়ন মশিউর আহমেদ।

খাদ্য সামগ্রীর মধ্যে ছিল, ৫ কেজি করে চাল, ১ কেজি করে সোলা বুট, ৩ কেজি করে আলু, ১ কেজি করে পেয়াজ, আধা কেজি করে লবণ, ১ লিটার করে সোয়াবিন তেল ও ১টি করে কুমড়া এবং জীবানুনাশক ১টি করে সাবান।

এর আগে রবিবার (১৯এপ্রিল) সকালে কুমিল্লার ব্রাম্মণপাড়ার দুলালপুর গ্ৰামের রফিক চেয়ারম্যানের বাড়ি প্রাঙ্গণে চাইনিজ এন্টারপ্রাইজ এ্যাসোসিয়েশন ইন বাংলাদেশ এর উদ্যোগে এবং লিঙ্কাস নেটওয়ার্ক টেকনোলজি বাংলাদেশ লিঃ (লিঙ্কাস) ও লায়ন্স ক্লাব অব ঢাকা বেইলি গার্ডেন এর সহযোগিতায় শতাধিক কর্মহীন পরিবারের মাঝে এ খাদ্য সামগ্রী ও সাবান বিতরণ করা হয় ।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব খাদ্য সামগ্ৰী বিতরণ করেন উপজেলা নিবাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা ও বিশেষ অতিথি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আমিনুল ইসলাম সহ লায়ন্স নেতৃবৃন্দ।

খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, সয়াবিন তৈল, ডাল ,আলু পেয়াজ, লবণ ও করোনা ভাইরাস প্রতিরোধে সাবান।

এছাড়া গত শুক্রবার (১৭ এপ্রিল) সিলেটের চৌহাট্টা এলাকায় চাইনিজ এন্টারপ্রাইজ এ্যাসোসিয়েশন ইন বাংলাদেশ এর উদ্যোগে এবং লিঙ্কাস নেটওয়ার্ক টেকনোলজি বাংলাদেশ লিঃ (লিঙ্কাস) ও লায়ন্স ক্লাব অব ঢাকা বেইলি গার্ডেন এর সহযোগিতায় দুইশতাধিক কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী ও সাবান বিতরণ করা হয় ।

ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, সয়াবিন তৈল, ডাল ,আলু পেয়াজ, লবণ। এছাড়া করোনা ভাইরাস প্রতিরোধে সাবান।

এছাড়াও বৃহস্পতিবার (১৬এপ্রিল) হবিগঞ্জ স্কুল এন্ড কলেজ মাঠে চাইনিজ এন্টারপ্রাইজ এ্যাসোসিয়েশন ইন বাংলাদেশ এর উদ্যোগে এবং লিঙ্কাস নেটওয়ার্ক টেকনোলজি বাংলাদেশ লিঃ (লিঙ্কাস) ও লায়ন্স ক্লাব অব ঢাকা বেইলি গার্ডেন এর সহযোগিতায় দুইশতাধিক কর্মহীন পরিবারের মাঝে এ ত্রান সামগ্রী ও সাবান বিতরণ করা হয় ।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ত্রাণ সামগ্রী বিতরণ করেন, হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির। এসময় লায়ন্স ক্লাবের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ত্রান সামগ্রীর মধ্যে ছিল চাল, সয়াবিন তৈল, ডাল ,আলু পেয়াজ, লবণ। এছাড়া করোনা ভাইরাস প্রতিরোধে সাবান।

এর আগে গত ১২ এপ্রিল রোববার দুপুরে চাইনিজ এন্টারপ্রাইজ এ্যাসোসিয়েশন ইন বাংলাদেশ এর উদ্যোগে এবং লিঙ্কাস নেটওয়ার্ক টেকনোলজি বাংলাদেশ লিঃ (লিঙ্কাস) ও লায়ন্স ক্লাব অব ঢাকা বেইলি গার্ডেন এর সহযোগিতায় ঢাকা বাসাবো কালীমন্দির চত্তরে দুই শতাধিক কর্মহীন পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করা হয়।

ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল ,আলু পেয়াজ, লবণ, সয়াবিন তেল ও সাবান।

সামাজিক দূরত্ব বজায় রেখে ত্রান সামগ্রী বিতরণকালে অতিথিরা বলেন, নিজে বাচুঁন, অন্যকে বাচঁতে সহায়তা করুন। নভেল করেনা ভাইরাস একটি মহামারী রোগ। প্রাণঘাতী এ রোগ থেকে মুক্তি পেতে সরকারের দেয়া নিয়মকানুন মেনে চলুন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *