রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে পুলিশ সদস্যদের ওষুধ দেয়া হবে: আইজিপি

জাতীয় আইন আদালত

করোনাভাইরাস থেকে মুক্ত থাকার জন্য নিজেদের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে পুলিশ সদস্যদের ভিটামিন সি, ডি এবং জিংক ট্যাবলেট দেয়া হবে বলে জানিয়েছেন নতুন ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

আসন্ন রমজান উপলক্ষে বুধবার বিকালে পুলিশ সদর দফতরে আয়োজিত মাঠপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে সার্বিক আইন-শৃঙ্খলা ও করোনা সংক্রমণের সময়ে করণীয় তুলে ধরে একথা জানান আইজিপি।
তিনি বলেন, পুলিশ সদস্যদের জন্য ভিটামিন সি, ডি এবং জিংক ট্যাবলেট কেনা হচ্ছে। শিগগিরই তা বিভিন্ন ইউনিটে পাঠানো হবে।
আইজিপি বলেন, করোনাভাইরাসে আক্রান্ত পুলিশ সদস্যদের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। পুলিশের অন্যান্য হাসপাতালগুলোতেও পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্থা রাখা হচ্ছে। দেশের ৫টি বিভাগে চিকিৎসার আয়োজন করা হচ্ছে। আক্রান্ত পুলিশ সদস্যদের ঢাকায় যে চিকিৎসা দেয়া হবে, একই চিকিৎসা বিভাগীয় হাসপাতালেও দেয়া হবে। তাদের চিকিৎসায় সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হবে।
যেসব পুলিশ সদস্য কোয়ারেন্টিনে, আইসোলেশনে এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন তাদের নিয়মিত খোঁজখবর নেয়ার জন্য ইউনিট প্রধানদের নির্দেশ দেন ড. বেনজীর আহমেদ। তিনি বলেন, তাদের প্রার্থনা, বিনোদন ও বই পড়ার ব্যবস্থা করতে হবে। শুধু আক্রান্ত পুলিশ সদস্যদের নয়, তাদের পরিবারেরও খোঁজখবর নিতে হবে, যেন তারা নিজেদের একা মনে না করেন। আইজিপি বলেন, এ পরিস্থিতিতে দায়িত্ব পালনকালে পুলিশ সদস্যদেরকে নিজেদের সুরক্ষিত রেখে দায়িত্ব পালন করতে হবে।

আইজিপি বলেন, ইতিমধ্যে সুরক্ষা সামগ্রী ক্রয়ের জন্য বিভিন্ন ইউনিটকে পর্যাপ্ত আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। পুলিশ সদস্যদেরকে সুরক্ষা সামগ্রী দেয়ার ক্ষেত্রে কোনো ধরনের শৈথিল্য দেখানো যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *