২৫ জনকে প্রাণে বাঁচানো সেই পুলিশ সদস্য পারভেজ মিয়া এখন পঙ্গু!

বাংলাদেশ দাউদকান্দি উপজেলা

 

লিটন সরকার বাদল,
২৫ জনকে প্রাণে বাঁচানো সেই পুলিশ সদস্য পারভেজ মিয়া এখন পঙ্গু! মনে পড়ে পারভেজ মিয়ার কথা? যিনি ২০১৭ সালের ৭ জুলাই ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা জেলার দাউদকান্দি থানার গৌরীপুরে বাস নিয়ন্ত্রণ হারিয়ে ডোবায় পড়ে গেলে ঘটনাস্থলে উপস্থিত লোকজন যখন দাঁড়িয়ে দুর্ঘটনাটি ক্যামেরাবন্দি করতে ব্যস্ত ছিলেন, ঠিক তখনই দাউদকান্দি হাইওয়ে থানার ডিউটিরত অবস্থায় কনস্টেবল পারভেজ মিয়া জীবনের ঝুঁকি নিয়ে ময়লা পানিতে লাফিয়ে পড়েবাসে আটকা থাকা শিশুসহ ২৫-২৬ জন যাত্রীর জীবন বাঁচান।

পারভেজ মিয়ার ওই সাহসিকতার জন্য স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে পুলিশের সর্বোচ্চ পুরস্কার বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) দিয়ে পুরস্কৃত করেছিলেন। সেই বীরপুরুষ পারভেজই এখন পঙ্গু অবস্থায় দিনানিপাত করছেন, করছেন সরকারী সাহায্যের আবেদন! ২৭ মে, ২০১৯ ডিউটিতে থাকাকালীন অবস্থায় ঢাকা চট্টগ্রাম মহাসড়কের গজারিয়ার হোসেন্দি নামকস্হানে কাভার্ড ভ্যানের ধাক্কায় গুরুতর আহত হন পারভেজ।

সড়ক দুর্ঘটনায় ডান পায়ের গোড়ালি ও হাত মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়। পরে পঙ্গু হাসপাতালে কনস্টেবল পারভেজের জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডের চিকিৎসকরা পারভেজের জীবন বাঁচাতে অস্ত্রোপচার করে তার পা কেটে ফেলেন। বিবেকের কাছে আজ প্রশ্ন থেকে যায়, এ সমাজের মানুষের, এ দেশের কি দায়বদ্ধতা নেই একজন বীর, একজন সাহসী পুলিশ সদস্য পারভেজ মিয়ার প্রতি?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *