স্টিভ রোডসের বিদায় নিয়ে মুখ খুললেন সাকিব!

খেলাধুলা

স্টিভ রোডস মাশরাফিদের কোচ হয়ে আগমনের পর কতটা উপকার হয়েছে বাংলাদেশের তা সবার সামনে দৃশ্যমান। বিশ্বকাপে বাংলাদেশের ধারাবাহিক পারফর্ম কিংবা তার আগে হোম সিরিজ ও আয়ারল্যান্ড সিরিজে বেশ সাফল্য পেয়েছে বাংলাদেশ। এক কথায় তিনি আসলেন, দেখলেন এবং বাংলার ক্রিকেট প্রেমীদের মন জিতে নিলেন। কিন্তু তারপরও রোডসকে বাদ দেওয়ার চিন্তা বিসিবির।

 

জানা গেছে, স্টিভ রোডসের বিপরীতে দুই একজন কোচ সিলেক্ট করে রেখেছে বিসিবি। যাদের একজন জেমি সিডন্স ও অন্যজন হাথুরুসিংহে। এই দুইজনের মধ্যে জেমি টাইগারদের কোচ হয়ে ফিরতে রাজি। তবে হাথুরু একটু ইতস্ততার মধ্যে রয়েছেন। কারণ যাওয়ার বেলায় তার সঙ্গে দ্বন্ধ ছিলে বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড়ের।

এ নিয়ে দেশের শীর্ষস্থানীয় একটি দৈনিককে হাথুরু সিংহেকে নিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক পঞ্চ পান্ডবের একজন বলেন, আমার দেখা সে বাংলাদেশের সেরা কোচ। মুখের উপর সব বলে দিতেন। উনার শেখানো ক্রিকেট যেকোন ক্রিকেটারকেই বদলে দিতে পারে।

পঞ্চ পান্ডব বলতে সাকিব, মাশরাফি, তামিম, মুশফিক ও রিয়াদকেই বুঝায়। এদের মধ্যে কে বলতে পারেন এমন কথা?

মাশরাফির সাথে হাথুরুর দ্বন্দ্ব ছিল প্রকাশ্যে। তার কারণেই টি-টুয়েন্টি ছাড়েন মাশরাফি। মাহমুদউল্লাহ রিয়াদের সাথেও ঝামেলা ছিল হাথুরুর। তাকে তো দল থেকেই বাদ দিতে চেয়েছিলেন তিনি। টিকে গিয়েছিলেন কেবল মাশরাফির জন্য। পঞ্চ পান্ডবের আরও দুই তারকা মুশফিক ও তামিম ইকবাল হাথুরুর বিদায়ের পর প্রকাশ্যেই কথা বলেছিলেন। মুশফিক তো বলেই ফেলেছিলেন এখন আর হাথুরু নেই। থাকলে তো স্বাধীন ভাবে কথাও বলা যেত না।

বাকি ছিল কেবল সাকিব আল হাসান। তাকেই সব ফরম্যাটে অধিনায়ক দেখতে চেয়েছিলেন হাথুরু। তাহলে কি সাকিব আল হাসানই পঞ্চ পান্ডবের সেই ব্যক্তি যিনি হাথুরুকে বাংলাদেশের সেরা কোচ বললেন।সূত্র sarakkhonsportsnews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *