সিএমপি’র কোতোয়ালী থানার হত্যা মামলার আসামী গ্রেফতার ও মালামাল উদ্ধার

Uncategories

মামলার বাদী আবুল কাশেম (৪৮), ৩০/০৪/২০১৯ তারিখ এজাহার দায়ের করেন যে, তিনি দুই ছেলে- মোঃ আবু বক্কর তারেক (২৮) ও আব্দুল আজিজ (২৩) ও স্ত্রী রোকসানা বেগম মনি(৪২) সহকারে ৩৭০, কোরবানীগঞ্জ, তৈলাপট্টি রোড, কাইসার নিলুফার সিটি কর্পোরেশন কলেজের পশ্চিম পার্শ্বের গলি, আমিন ম্যানশন ৪র্থ তলা, থানা কোতোয়ালী, জেলা-চট্টগ্রামে ভাড়া বাসায় থাকেন। গত ৩০/০৪/২০১৯ তারিখ অনুমান দুপুর ০১.১৫ ঘটিকার দিকে তার বর্তমান ঠিকানার জমিদার আমিন সাহেব তাকে ফোন করে জানায় যে, বাসায় দুর্ঘটনা ঘটেছে এবং বাসা হতে ধোঁয়া বাহির হচ্ছে। বাদী তৎক্ষণাৎ তার খাতুনগঞ্জস্থ ব্যবসা প্রতিষ্ঠান হতে রওয়ানা করে বাসায় পৌঁছে দেখে যে, প্রতিবেশীগণ তার বাসার আগুন নিবারণ করছেন এবং বাসার ভিতরে প্রবেশ করে দেখে তার স্ত্রী রোকসানা বেগম বেড রুমের খাটের পার্শ্বে মেজেতে রক্তাত্ত অবস্থায় পড়ে আছে।

বাদীর স্ত্রীর পেটে, পিঠে, হাতে সহ শরীরের বিভিন্ন জায়গায় অসংখ্য রক্তাক্ত কাটা জখম প্রাপ্ত। এছাড়া সমস্ত ঘরের মালামাল এলোমেলো ও ছড়ানো ছিটানো অবস্থায় পড়ে আছে। কিছু কাপড় চোপড় আগুনে পুড়ে গেছে। বাদী আরো জানতে পারে যে- তার ছোট ছেলে আব্দুল আজিজ(২৩) আসামীর ছুরি আঘাতে পেটের বাম পার্শ্বে গুরুতর আহত হলে তাকে প্রতিবেশীগণ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়া যায়। বাদী তার প্রতিবেশীদের নিকট জানতে পারে দুপুর ১২.১৫ ঘটিকার দিকে ০১জন অজ্ঞাতনামা ৩৭/৩৮ বৎসরের হালকা পাতলা গড়নের মুখে দাড়ীওয়ালা যুবক তার বাসায় প্রবেশ করে তার স্ত্রীকে উপর্যুপরী ছুরি আঘাতে নিহত করেছে। পরবর্তীতে বাদীর কাজের বুয়া ইয়াসমিন আক্তার(২৭) বাসায় গেলে আসামী তাকে ছুরির ভয় দেখিয়ে বাথরুমের বসিয়ে রাখেন। এরপর দুপুর ০১.০৫ ঘটিকার দিকে বাদীর ছোট ছেলে বাসায় প্রবেশ করলে আসামী বাদীর ছেলেকে পেটের বাম পাশে ছুরি আঘাত করে। বাদীর ছেলে কৌশলে বিল্ডিং এর নীচের দিকে দৌড়ে পালিয়ে যায়। বাদীর ঘরে থাকা ০১টি ল্যাপটপ, ০১টি মোবাইল ফোন, ০১টি ভ্যানেটি ব্যাগ, স্বর্ণের ও ইমিটেশনের কিছু অলংকারাদি এবং ০১টি হ্যান্ড ব্যাগে থাকা সিটি গ্রুপের পাম্প ওয়েল এর ১২টি ডিও, আসামীর ০১ হাতে ধারালো ছুরি ও অন্য হাতে পিস্তল সদৃশ্য বস্ত এবং কাধে ব্যাগ নিয়ে পালানোর সময় পথচারী আব্দুস সোবাহান(৬০) কে ছুরিকাঘাত করিয়া গুরুতর জখম করে।

বাদীর উক্ত এজাহারের প্রেক্ষিতে কোতোয়ালী থানার মামলা নং-১০০, তারিখ-৩০/০৪/২০১৯ইং ধারা-২০১৩/২০১/৩৯৪/৪৩৬ দঃ বিঃ রুজু করা হয়। ঘটনার পরপরই অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিন) জনাব শাহ্ মোহাম্মদ আব্দুর রউফ, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (কেতোয়ালী জোন) জনাব নোবেল চাকমা দ্বয়ের তত্ত্বাবধানে কোতোয়ালী থানা পুলিশের একাধিক টিম ঘটনাস্থল এলাকার সিসি টিভি ফুটেজ বিশ্লেষণ ও তথ্য প্রযুক্তির সহায়তায় অত্র মামলার আসামী’কে সনাক্ত করেন এবং কর্ণফুলী থানাধীন মইজ্যার টেক এলাকা হতে ৩০/০৪/২০১৯খ্রিঃ ২২.১০ ঘটিকায় গ্রেফতার করেন।

গ্রেফতারকৃত আসামী ঃ- মোঃ সোহেল (৩৫), পিতা জামাল উদ্দিন, মাতা জাহানারা বেগম, সাং-দোহাজারী, ঈদ পুকুরিয়া, রফিক সওদাগরের বাড়ী, থানা চন্দনাইশ, জেলা চট্টগ্রাম, বর্তমানে ময়দার মিল, বেলাখান মসজিদ, নুরুল হক হাজীর কলোনী, থানা বাকলিয়া, জেলা চট্টগ্রাম।

গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানায় গত ৩০/০৪/১৯খ্রিঃ সোমবার সকাল ১১.৩০ ঘটিকায় ০১টি চাকু ও খেলনা পিস্তল, ০১টি কালো ব্যাগের মধ্যে ঢুকিয়ে বের হয়। টাকার জন্য সম্পর্কিয় মামা আবুল কাশেম (বাদী) এর কোরবানীগঞ্জ বাসায় যায় এবং বাদীর স্ত্রীকে হত্যা করে বলে স্বীকার করে।তথ্যসূত্র Chattogram Metropolitan Polic

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *