ষড়যন্ত্রের কথা বলে বিক্ষোভকারীদের উচ্ছেদই চাচ্ছেন মোদি

আন্তর্জাতিক

জামিয়া মিলিয়া, সিলামপুর কিংবা শাহিনবাগে সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে চলমান আন্দোলন একেবারেই স্বতঃস্ফূর্ত নয় বলে জানিয়েছেন ভারতের হিন্দুত্ববাদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, এর পেছনে গভীর রাজনৈতিক ষড়যন্ত্র রয়েছে।

মুসলিমবিদ্বেষী এই আইনটির বিরুদ্ধে বিক্ষোভে আম আদমি পার্টি ও কংগ্রেসের রাজনৈতিক চক্রান্ত দেখছেন মোদি।-খবর আনন্দবাজারপত্রিকা অনলাইনেরহাতে সংবিধান ও জাতীয় পতাকা নিয়ে এই চক্রান্ত তারা চালাচ্ছে মন্তব্য করে তিনি বলেন, এই ভোট দিল্লির। চাইলেই রাজ্য সরকার এই নৈরাজ্য বন্ধ করতে পারে। কিন্তু তা না করায় ওই তল্লাটের মানুষজনকে ভুগতে হচ্ছে।ইতিমধ্যে দিল্লিতে ভোটের প্রচারে গিয়ে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন, জিন্নার আজাদির স্লোগান ওঠে শাহিনবাগে। রাহুল গান্ধী, অরবিন্দ কেজরিওয়াল তাদেরই সঙ্গে।আর যোগী আদিত্যনাথের প্রশ্ন– পাকিস্তানের মন্ত্রী কেন কেজরিওয়ালের পক্ষে? কারণ শাহিনবাগে বিরিয়ানি খাওয়াচ্ছেন দিল্লির মুখ্যমন্ত্রী।

দেশটির পার্লামেন্টে বিজেপির সংসদ সদস্য প্রবেশ বর্মা বলেন, পাকিস্তান জিন্দাবাদ স্লোগান উঠছে শাহিনবাগে!মোদি বললেন, কিছু লোক এসেছিলেন রাজনীতি বদলের জন্য, এখন তাদের মুখোশ খুলে গেছে। বাটলা হাউসের ঘটনায় এরাই দিল্লি পুলিশের বিরুদ্ধে পদক্ষেপ নিতে বলেছিলেন। ভারতকে টুকরো-টুকরো করার অভিপ্রায় রাখা লোকেদের এরা বাঁচাচ্ছেন শুধু ভোটব্যাংক ও তোষণের রাজনীতির জন্য।মোদীর কথায়, সিলামপুর, জামিয়া বা শাহিনবাগে কিছু দিন ধরে নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিক্ষোভ হচ্ছে। এই বিক্ষোভ নিছক কাকতালীয় নয়, পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। এর পেছনে দেশ বিভাজনের রাজনীতির ছক রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *