রাজধানীর দুই রুটে শীতাতপ নিয়ন্ত্রিত বাস চালু

বাংলাদেশ ঢাকা বিভাগ

রাজধানীর গণপরিবহনে ভোগান্তি নিরসনে দুই রুটে ১০টি শীতাতপ নিয়ন্ত্রিত বাস নিয়ে চালু হলো উত্তরা চক্রাকার বাস সার্ভিস।

 

সোমবার (২৭ মে) দুপুরে সার্ভিসের উদ্বোধন করে ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়র বলেন, ঈদের পর থেকে রাজধানীতে কাউন্টারগুলো থেকে টিকিট না নিয়ে বাসে উঠতে পারবেন না কোনো যাত্রী। আগামী ২ বছরে ৬টি কোম্পানির মাধ্যমে পুরো রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা আনার পরিকল্পনার কথাও জানান তারা।

রাজধানীতে গণপরিহনের অন্য নাম ভোগান্তি। এ অবস্থায় নতুন বাস সার্ভিসের অংশ হিসেবে ধানমন্ডির পর এবার উত্তরার বিভিন্ন সেক্টরের দুটি রুটে চালু হলো উত্তরা চক্রাকার বাস সার্ভিস।

একটি রুটের ১৯টি কাউন্টার এবং অন্য রুটের ১২টি বাস কাউন্টারে টিকিট কেটে এ এলাকার যাত্রীরা পাবেন বিআরটিসির শীতাতপ নিয়ন্ত্রিত বাসের সেবা। ভাড়া সর্বনিম্ন ২০ থেকে সর্বোচ্চ ৩০ টাকা। নতুন এ ব্যবস্থায় খুশি এ অঞ্চলের মানুষ।

সোমবার দুপুরে ঢাকা সমন্বিত বাস সার্ভিসের অংশ হিসেবে দুই মেয়র একসঙ্গে উদ্বোধন করেন এ প্রকল্প। এ সময় অবৈধ লেগুনা ও রিক্সার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, ফুটপাত দখলমুক্ত রাখার ঘোষণা দেন তারা।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, ‘হাজারো সমস্যার নগরীতে অন্যতম সমস্যা হচ্ছে আমাদের পরিবহন ব্যবস্থা।’ ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘পর্যায়ক্রমে কোনো লেগুনা, আটো চলতে দেওয়া হবে না।’

উদ্বোধনী অনুষ্ঠানে তারা বলেন, জনগণের সহযোগিতা ছাড়া কোনভাবেই সরকারের নেয়া প্রকল্পগুলোর সাফল্যের মুখ দেখবে না।সূত্র:- সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *