মেঘনায় যুব সমাজের উদ্যোগে,বাশ,দিয়ে দৃষ্টিনন্দন ব্রিজ নির্মাণ।

কুমিল্লা চট্টগ্রাম বিভাগ

কুমিল্লা জেলার মেঘনা উপজেলার মানিকারচর ইউনিয়নের চেঙ্গাকান্দি গ্রামের যুবকদের নিজ উদ্যোগে বর্ষায় ভাঙার রাস্তায় দুটি ব্রিজ নির্মান করা হয়।

আজ রবিবার(৫ জুলাই, ২০২০) সকাল থেকে চেঙ্গাকান্দি গ্রামের যুবকদের সাথে,শিশু, কিশোর বৃদ্ধা সহ গ্রামের সকল শ্রেনির মানুষ একত্রিত হয়ে ব্রিজ দুটি নির্মানে কাজ করেন। ব্রিজ দুটি নির্মান করায় চেঙ্গাকান্দি গ্রামের মানুষের যাতায়াতের জন্য নতুন সুযোগ তৈরি হয়েছে। এবং স্থানীয় মানুষের যাতায়াতের সমস্যার সমাধান এক যুগান্তকারী পদক্ষেপ ও মনে করছেন গ্রাম বাসি।

ব্রিজ নির্মান সম্পর্কে চেঙ্গাকান্দি গ্রামের যুবদের সাথে কথা বললে তারা বলেন- আমরা কালভার্ট দুটি নিমার্ণের জন্য প্রথম থেকেই বিভিন্ন কাজের ধারা সম্পর্কে চেঙ্গাকান্দির বয়োজষ্ঠ মুরুব্বি ও তরুণ যুবকদের সাথে নিয়ে সু-পরামর্শ করি ৷ আমাদের কালভার্ট দুটির তৈরীর জন্য গ্রামের সকল শ্রেণীর যুবক,শিশু,মুরুব্বিরা অংশগ্রহন করে এবং কাজে সহায়তা করে ৷ আমাদের গ্রামের নতুন সড়কটি রাজিতপুর গ্রামের সাথে সংযোগ হয় ৷ যা পরবর্তী মেঘনা বিশ্বরোড হয়ে মেঘনার প্রাণকেন্দ্র মানিকারচর বাজারের সাথে গিয়ে মিলিত হয়েছে। আমাদের তৈরীকৃত প্রথম কালভার্টটির দৈর্ঘ্য হল ৪৫ ফিট এবং দ্বিতীয় কালভার্টটির দৈর্ঘ্য হল ৩৫ ফিট ৷

আমাদের চেঙ্গাকান্দি গ্রামের মত অবহেলিত পিছিয়ে পড়া জনগোষ্ঠীর তরুণ যুব সমাজের এরকম মহৎ উদ্যোগ কাজ খুবই প্রশংসনীয় এবং আমাদের মেঘনার অন্যান্য গ্রামের যুব সমাজের জন্য আদর্শ এবং গর্বের বিষয় ৷ বিশেষ করে, আমাদের মেঘনার উন্নয়ন বিমুখ গ্রামগুলো এবং আমাদের মত পিছিয়ে পড়া মানুষদের জন্য একটি দিগন্ত অনুপ্রেরণা ও কার্যকরী চেতনা ৷ অতএব মেঘনার অন্যান্য গ্রামের যুব সমাজের প্রতি আমাদের চেঙ্গাকান্দি গ্রামের যুব সমাজের উদ্বাত্ত আহবান প্রত্যেকে নিজ নিজ গ্রামের উন্নয়ন ও সমাজের নেতৃত্বদানে ভূয়সী অবদান রাখবেন এবং সমাজ ও দেশের স্বার্থে ঐক্যবদ্ধ যুব সমাজ গঠনে সবাই উদ্যোগী হবেন এবং সমাজ উন্নয়নে সক্রিয় ভাবে অংশগ্রহন।

যুবকদের এমনই যেন যোগাযোগ সমন্বয়ের সাথে মানুষের একতা ও সৃজনশীলতার জানান দিচ্ছি।প্রশংসায় পঞ্চমুখ চেঙ্গাকান্দি গ্রাম বাসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *