মধুখালী কর্মহীন অসহায় পরিবারের পাশে আকরামুজ্জামান ফাউন্ডেশন।

ফরিদপুর

২৪ এপ্রিল ২০২০ শুক্রবার, ফরিপুরের মধুখালী পৌরসভার করোনায় কর্মহীন অসহায় প্রায় ৪০০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন, মির্জা আকরামুজ্জামান ফাউন্ডেশন।

ইতিমধ্যে মধুখালী উপজেলায় সাধারণ জনগণের আস্থা ও নির্ভরতার প্রতিক হয়ে তরুণদের আইকন হিসেবে বেশ আলোচিত হয়েছেন,মধুখালী বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক ও মধুখালী উন্নয়ন পরিষদের চেয়ারম্যান মির্জা মাঝহারুল ইসলাম মিলন। যার একনিষ্ঠ নেতৃত্বে এলাকায় তাকে অসহায় মানুষের সহায়ক হিসেবে জানেন।

এই মহামারি করোনা ভাইরাসের কারণে সরকারি নিষেধাজ্ঞা ( লকডাউনে) স্থবির হয়ে পড়েছে জনজীবন। কষ্টে দিন কাটাচ্ছেন অসহায় শ্রমজীবী কর্মহীন মানুষ। তাদের পাশে এসে দাঁড়িয়েছে মির্জা মধুখালী পৌরসভার অসহায় কর্মহীন প্রায় ৪০০০ হাজার পরিবারের মাঝে প্রথম পর্যায়ে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার বিকেলে ৯ নং ওয়ার্ডের ৩৫০ জন কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

আগামীতে পর্যায়ক্রমে বাকি ওয়ার্ড গুলোতে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। এছাড়া ফাউন্ডেশনের আয়োজনে একটি ভ্রাম্যমাণ মেডিকেল টিম তৃণমূল মানুষকে স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার জন্য কাজ করেছে।খাদ্য সামগ্রীর মাঝে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি তেল, ২ কেজি আলু, একটি সাবান, ১ কেজি লবণ এবং মাস্ক , জীবানু নাশক স্প্রে ও একটি ফলজ বৃক্ষ উপহার হিসেবে দেয়া হয়।এছাড়াও করোনা ভাইরাস নিয়ে সচেতন করার লক্ষ্যে ব্যাপক প্রচারনা ,লিফলেট বিতারন করা হয়েছে। পৌর এলাকার গুরুত্বপূর্নস্থানে ওয়াশ বেসিন স্থাপন করা হয়েছে। সার্বক্ষনিকভাবে ২ টি এ্যাম্বুলেন্সের ব্যাবস্থা রাখা হয়েছে। নিয়মিত বাজার এলাকায় জীবাণুনাশক ও মশার ওষুধ ছিটানো হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন, মধুখালী উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা পরিষদ, চেয়ারম্যান ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা মির্জা মনিরুজ্জামান বাচ্চু, ফুন্ডেশনের চেয়ারম্যান ও উপজেলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি মির্জা শাহারিয়ার লোটাস, মধুখালী বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক ও মধুখালী উন্নয়ন পরিষদের চেয়ারম্যান মির্জা মাঝহারুল ইসলাম মিলনসহ আরো অনেক।

মির্জা মাঝহারুল ইসলাম মিলন বলেন,
করোনাভাইরাসের সংক্রমণ সর্বগ্রাসী হয়ে পড়ছে দিন দিন। মানুষের প্রাণ কেড়ে নিচ্ছে এই মারণাস্ত্র। জীবন-জীবিকার ওপরও ফেলছে বিরূপ প্রভাব। বিশেষ করে দৈনন্দিন আয়ের মানুষের ওপর আঘাতটা বেশি। করোনার বিস্তার রোধ করতে পরিস্থিতি মোকাবিলায় লক ডাউন ও সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। এ কারণে নিত্য আয়ের মানুষজন সবচেয়ে বেকায়দায়। এদের পাশে এসে দাঁড়িয়েছে মির্জা আকরামুজ্জামান ফাউন্ডেশন।
আমি মির্জা আকরামুজ্জামান ফাউন্ডেশনের যেসব কর্মী এ কাজে সহযোগিতা করছে তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *